প্রসেনজিৎ নাকি নেতাজি সুভাষচন্দ্র? (ভিডিও)

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯ | আপডেট: ৯:৪৩:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯

নেতাজি সুভাষচন্দ্র বসু। ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা ও আজাদ হিন্দু ফৌজের সর্বাধিনায়ক তিনি। তার জীবন ও মৃত্যুর রহস্য নিয়ে সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন সিনেমা ‘গুমনামী’। এতে সুভাষচন্দ্র বসুর চরিত্রে অভিনয় করেছেন কলকাতার বর্ষীয়ান অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিসব উপলক্ষে ইউটিউবে প্রকাশ পেয়েছে ‘গুমনামী’র টিজার। এতে হুবহু নেতাজি রূপে হাজির হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন প্রসেনজিৎ।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ‘গুমনামী’ সিনেমার জন্য বেশ ঝুঁকি নিতে হয়েছে প্রসেনজিৎ’কে। ওজন বাড়ানো থেকে মেকআপ সবকিছুতেই প্রচুর ঘাম ঝরিয়েছেন তিনি। সিনেমাটির জন্য প্রায় তিন ঘণ্টা পরিশ্রম করে অর্থোডেনটিস্ট ও প্রস্থেটিক দিয়ে প্রসেনজিৎ’কে নেতাজির চেহারা এনে দিয়েছেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু।

টিজার প্রসঙ্গে সৃজিত বলেন, নেতাজি বিমান দুর্ঘটনায় মারা যাননি এবং এখনও বেঁচে আছেন। এই কথা ছোটবেলা থেকে শুনে আসছি। এখনও সেই চর্চা অব্যাহত। তার মৃত্যু আজও রহস্য। সিনেমার চিত্রনাট্য লেখার সময় যে অনুভূতির মধ্যে দিয়ে গিয়েছি আশা করবো সিনেমাটি দেখার পর দর্শকেরও সেই একই উত্তেজনা হবে।

আসন্ন দুর্গা পূজাতে ‘গুমনামী’ মুক্তি পেতে যাচ্ছে। এতে প্রসেনজিৎ ছাড়াও আরও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।