প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফি মওকুফ চায় ছাত্র ইউনিয়ন

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৬:৪৫:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক সেমিস্টারের ফি মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (৭ এপ্রিল) এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি তামজীদ হায়দার এবং সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর নন্দী এক যৌথ বিবৃতিতে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীদের কাছে টিউশন ফির নোটিশ এর তীব্র প্রতিবাদ ও সমোলচনা করে অবলম্বে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক সেমিস্টার এর টিউশন ফি মওকুফের দাবি জানান তারা।

বিবৃতিতে নেতারা উল্লেখ করেন, এখন আর বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শুধু ধনীর সন্তানেরাই লেখাপড়া করেন না,অনেক মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্ত নিম্নবিত্ত পরিবারের সন্তানেরাও লেখাপড়া করেন। ফলে অনেকের পক্ষেই এই সময়ে এই টিউশন ফ্রি প্রদান করা সম্ভব না। কারণ এমনিতেই সবর্ত্র লকডাউনে মধ্যবিত্ত নিম্নমধ্যবিত্ত এবং সল্পুয়ায়ের মানুষের অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে।

তাছাড়া এখন সারারণ মানুষের অনেকে নিজেদের দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় চাহীদা মিটাতেই হিমশীম খাচ্ছে । এই অবস্থায় অবিলম্বে সরকার কে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে শিক্ষা খাদেও প্রনোদনা নিশ্চিত করতে হবে। যেন শিক্ষকরাও এই সময়ে তাদের ন্যায্য অধিকার পায়। আবার শিক্ষার্থীরা তাদের টিউশন ফির জন্য শিক্ষাজীবন থেকে ঝরে না পরে।