প্রায় ৪ হাজার ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক

শাহজাদা এমরান শাহজাদা এমরান

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০ | আপডেট: ৮:৪৪:অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

শনিবার দিবাগত গভীর রাতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি আভিযানিক দল জেলার চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণ উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করে প্রায় ৪ হাজার পিছ ইয়াবা ও ১২ কেজি গাঁজা ও ৩২ বোতল ফেন্সিডিলসহ ৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব কুমিল্লার অধিনায়ক লে.কর্নেল খন্দকার সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের বাতিশা বাজার এলাকায় আলআমিন হোটেল এন্ড রিসোর্ট এর সামনে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে ডেলিভারী ভ্যানের কেবিনে লুকিয়ে ইয়াবা পাচারকালে ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার জুঙ্গরদী গ্রামের দেলোয়ার এর ছেলে মোঃ শাওন (২১) ও ঢাকা জেলার কামরাঙ্গীরচর থানার পূর্বরসুলপুর এলাকার মোঃ ইব্রাহীম এর ছেলে মোঃ আরমান (১৯)। এসময়ে তাদের নিকট থেকে ৩৯২৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ডেলিভারী ভ্যানটিও জব্দ করা হয়।

র‌্যাবের অপর অভিযানে রোববার ভোরে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ী বিশ্বরোডস্থ কুটুমবাড়ী রেষ্টুরেন্টের সামনে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করে প্রাইভেটে কারের ভিতরে করে অভিনব কায়দায় লুকিয়ে গাঁজা ও ফেন্সিডিল পাচারকালে ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া গ্রামের মৃত গঞ্জর লস্করের ছেলে মোঃ বোরহান লস্কর (২১), ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার পরুড়া গ্রামের সবুজ মিয়ার ছেলে মোঃ শামসুজ্জামান শঅমীম (২৭) এবং কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাওয়াচি গ্রামের মোঃ আবুল বাশারের ছেলে মোঃ মীর হোসেন (৩০)। এসময়ে তাদের নিকট থেকে ১২ কেজি গাঁজা ও ৩২ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত প্রাইভেটটিও জব্দ করা হয়।

র‌্যাবের প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য পরিবহন, ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করেছে।