প্রিয়া সাহার অভিযোগের সঙ্গে বাস্তবতার কোন মিল নেই : পীযূষ বন্দ্যোপাধ্যায়

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯ | আপডেট: ৮:৪৯:অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯
ছবিঃ সংগৃহিত

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেছেন, একটি সংঘবদ্ধ প্রতিক্রিয়াশীল অপশক্তি আবারও এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার হীন চেষ্টায় রত।

তিনি বলেন, ট্রাম্পের কাছে প্রিয়া সাহার করা অভিযোগের সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষ নিখোঁজ হয়েছে, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এমন কোনো তথ্য বা পরিসংখ্যান নেই।

গত ১৭ জুলাই ওভাল অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের প্রিয়া সাহার নালিশের প্রতিবাদ জানাতে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের তিনি এসব কথা বলেন। এটি আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দোপাধ্যায়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সদস্য-সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল মোহাম্মদ আলী শিকদার (অব.), সাবেক তথ্য ও সংস্কৃতি সচিব মোঃ নাসিরউদ্দিন আহমেদ, খিস্ট্রিয় ঈশতত্ত্বের শিক্ষক রেভারেন্ড মার্টিন অধিকারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিমান বড়ুয়া, স্বাচিপের যুগ্ম-সম্পাদক ডা. উত্তম বড়ুয়া, বৌদ্ধ সম্প্রদায়ের নেতা পলিত ভান্তে, সুদীপানন্দ ভান্তে, হিন্দু সম্প্রদায়ের নেতা আনন্দ চক্রবর্তী।

এছাড়াও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিল্টন বিশ্বাস, অ্যাডভোকেট নির্মল ড্যানিয়েল কস্তা, উইলিয়াম প্রলয় সমাদ্দার, মিহির ঘোষাল, এডরিক বিশ্বাস প্রমুখ।

নিজের বক্তব্যে পীযূষ বন্দ্যোপাধ্যায় আরো বলেন, বর্তমান বাংলাদেশে, হাজার বছর ধরে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান, চাকমা, সাঁওতালসহ সব ধর্ম-বর্ণের মানুষ ও ক্ষুদ্র নৃগোষ্ঠী এক সঙ্গে সম্প্রীতি বজায় রেখে বসবাস করে আসছে বলেই সব স্রোতে এক ধারায় এসে মিলিত হয়ে বাঙালি সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ ও শক্তিশালী।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারই ধারাবাহিকতায় অসাম্প্রধায়িক বাংলাদেশ ধরে রাখতে সচেষ্ট। অথচ একটি চিহ্নিত অপশক্তি সব সময় এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করেছে।

তিনি আরো বলেন, সম্প্রীতি বাংলাদেশ প্রিয়া সাহার এই নির্লজ্জ মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছে। তিনি কাদের প্ররোচণায় কোন উদ্দেশ্যে এই মিথ্যাচার করেছেন, সে বিষয়ে একটি সুষ্ঠু তদন্তেরও দাবি জানাচ্ছে সম্প্রীতি বাংলাদেশ।