প্রেমিকাকে নিয়ে পালানোর অপরাধে যুবককে মূত্রপানে বাধ্য

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১ | আপডেট: ৮:১৫:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

প্রেমিকার সঙ্গে পালিয়ে গিয়েছিলেন। সেই ‘অপরাধে’র জন্য দলিত ব্যক্তিকে ‘শাস্তি’ দিলেন স্থানীয় গ্রাম পঞ্চায়েতের কর্তাব্যক্তিরা। শাস্তি হিসাবে ওই দলিত ব্যক্তিকে থুতু চাটতে বাধ্য করা হয়েছে বলে দেখা গিয়েছে ভিডিওতে। তাঁকে মূত্র পান করতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ। বিহারের গয়ার ওয়াজিরগঞ্জ এলাকায় সম্প্রতি এই ঘটনা ঘটেছে বলে খবরে জানিয়েছে আনন্দবাজার।

‘শাস্তি’ দেওয়ার সেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ওই দলিতকে ঘিরে রয়েছেন বেশ কয়েক জন। তাঁদের মধ্যে বেশির ভাগ বসে আছেন বেঞ্চে। মাঝখানে দাঁড়িয়ে আছেন ওই দলিত ব্যক্তি। ভিডিওতে, দেখা যাচ্ছে ওই ঘরে উপস্থিত বাকিরা থুতু ফেলছেন মাটিতে। তা চাটতে বাধ্য করা হচ্ছে ওই দলিতকে। নির্যাতিতকে কান ধরে উঠবোস করতেও দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা না গেলেও, ওই ব্যক্তিকে জোর করে মূত্র পান করানো হয়েছে বলে অভিযোগ।

জানা গিয়েছে, এক মহিলার সঙ্গে পালিয়ে যাওয়ার পরই ওই দলিত ব্যক্তির উপর পঞ্চায়েতের এই অত্যাচার নেমে এসেছিল। মহিলার পরিবারের লোকের হাতে ধরা পড়ে গিয়েছিল ওই যুগল। তার পরই ওই ব্যক্তিকে পঞ্চায়েত অফিসে নিয়ে আসেন মহিলার পরিবারের লোকেরা। এর পরে চলে এই অত্যাচার।

দলিত ব্যক্তির উপর পঞ্চায়েতে এই অত্যাচারের ঘটনাটির ভিডিও নজরে আসে গয়া পুলিশের। তার পরই বিষয়টি নিয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে ৬ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। সেখানকার পুলিশ সুপার জানিয়েছেন, এই ঘটনায় জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।