ফরাসি প্রেসিডেন্টকে প্রকাশ্যে থাপ্পড়, ভিডিও ভাইরাল

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুন ৮, ২০২১ | আপডেট: ৮:৪২:অপরাহ্ণ, জুন ৮, ২০২১

দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর গালে কষিয়ে থাপ্পর বসিয়ে দিয়েছেন এক ব্যক্তি।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ভ্যালেন্স শহরের বাইরে তেইন-এল’হারমিটাজে ভ্রমণে যাওয়ার পর তিনি একটি বেড়ার দিকে হেঁটে যাচ্ছিলেন। তখন এক ব্যক্তির হাত স্পর্শ করেন ফরাসি প্রেসিডেন্ট। ওই ব্যক্তিই তার মুখে থাপ্পর বসিয়ে দেন। পরে কর্মকর্তারা এসে তাকে সরিয়ে নিয়ে গেছে।

চড় মারার ঘটনায় দুজনকে আটক করেছে ফরাসি পুলিশ।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ফরাসি প্রেসিডেন্ট উৎসুক জনতার দিকে দুই হাত জোড় করে শুভেচ্ছা জানাতে এগিয়ে যান। সঙ্গে ছিলেন তার কয়েকজন দেহরক্ষী। প্রেসিডেন্ট গ্যালারিতে দাঁড়িয়ে থাকা এক সমর্থকের সঙ্গে হাত মেলান। মাক্রোঁ তার দিকে হাত বাড়িয়ে দিলে ঐ ব্যক্তি এক হাতে মাক্রোঁর হাত ধরেন এবং অপর হাতে কষে চড় মেরে বসেন তার গালে।

এর আগে ঐ ব্যক্তিকে ‘ডাউন উইথ মাক্রোঁনিয়া’ বলে চিৎকার করতে শোনা গেছে।

এসময় সঙ্গে সঙ্গে ম্যাঁক্রোর সঙ্গে থাকা দুই নিরাপত্তা কর্মী ঐ ব্যক্তিকে ধরে ফেলে৷ অপর দেহরক্ষী মাক্রোঁকে সেখান থেকে সরিয়ে নেন। তবে তারপরও মাক্রোঁ সেখানে কয়েক সেকেণ্ড অবস্থান করেছিলেন।

ঐ ঘটনার আগে করোনার পর মানুষ কীভাবে স্বাভাবিক জীবনে ফিরছে তা জানতে রেস্টুরেন্ট কর্মী ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন মাক্রোঁ।