‘ফরেস্ট গাম্প’ এর রিমেক করবেন আমির

প্রকাশিত: ৭:১৮ পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০১৮ | আপডেট: ৭:১৮:পূর্বাহ্ণ, আগস্ট ২৫, ২০১৮

‘ফরেস্ট গাম্প’ ছবিতে টম হ্যাঙ্কসের চরিত্রটি আমিরের ভারি পছন্দের। বহুদিন ধরেই নাকি ওই চরিত্রের প্রতি ঝোঁক রয়েছে নায়কের। তবে এবার আর কিন্তু-পরন্তু নয়। শোনা যাচ্ছে, ‘ঠগস অফ হিন্দুস্থান’-এর পর ‘ফরেস্ট গাম্প’ হিন্দি রিমেক নিয়ে ময়দানে নামছেন আমির খান।

আপাতত জোরকদমে চলছে ছবির চিত্রনাট্য লেখার কাজ। সূত্রের খবর, গল্পের দিকটা এক রেখে যতটা সম্ভব তাতে ভারতীয় একটা ছোঁয়া রাখতে চাইছেন আমির। যাতে ভারতীয় দর্শকদের চোখে পারফেক্ট ঠেকে সে দিকে নজর রেখে আপাতত মিস্টার পারফেকশনিস্ট জোর দিয়েছেন চিত্রনাট্যের পুনর্বিন্যাসেই। তবে ই বিষয়ে আমির খান প্রোডাকশনস এবং প্যারামাউন্ট পিকচার্সের তরফে খোলসা করে কিছুই জানানো হয়নি।

৯৪ এর সেই ক্লাসিক ছবি ‘ফরেস্ট গাম্প’। বলি সূত্রের খবর, আমির খান এবং তাঁর দলবল বেশ কিছুদিন ধরেই ছবিটির স্বত্ত্ব কেনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই প্যারামাউন্ট পিকচার্স কর্তৃপক্ষের সঙ্গে কিছুটা কথাবার্তাও নাকি এগিয়ে রেখেছেন আমির। এবং শেষ পর্যন্ত সেই স্বত্ত্ব কিনতে তাঁরা সফলও হয়েছেন বলে সূত্রের দাবি।

এদিকে শোনা যাচ্ছে, ওয়েব দুনিয়ায় এন্ট্রি নিতে চলেছেন আমির খান। বলিপাড়ার গুঞ্জন, তৈরি হচ্ছে আধ্যাত্মিক গুরু ভগবান রজনীশ ওরফে ওশো’র জীবনি। যা দিয়ে ওয়েব সিরিজে পা রাখবেন মিস্টার পারর্ফেক্টশনিস্ট।

ওশো-র জীবনকে কেন্দ্র করে ছবি বানাচ্ছেন সকুন বাত্রা। তবে, পূর্ণদৈর্ঘের ছবি নয়, একটি আন্তর্জাতিক স্ট্রিমিং চ্যানেলের জন্য ওয়েব সিরিজ। চিত্রনাট্য লেখার কাজ শেষ। সূত্রের খবর, রজনীশের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সিনে ফোগটকে। আমির নাকি নিজে উৎসাহি এই চরিত্রের জন্য। জানা গিয়েছে, স্ক্রিপ্ট পড়েই নাকি কাজটা করতে আগ্রহী হয়েছেন আমির। এমনকী এরমধ্যে ওই স্ট্রিমিং চ্যানেলের কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা করতে লস এঞ্জেলসেও গিয়েছিলেন আমির। তবে পুরোটাই মুখ চলতি খবর। অফিশিয়ালি কোনও কিছু জানানো হয়নি।

১৬ মার্চ ‘নেটফ্লিক্স’-এ মুক্তি পায় ওশো’র জীবন নিয়ে ডকুমেন্টারি সিরিজ ‘ওয়াইল্ড ওয়াইল্ড কান্ট্রি’। জনপ্রিয়তার শিখরে পৌঁছে যায় সিরিজটি। এমনকি তা সারা ফেলে বলিপাড়াও। ছবির প্রশংসা করে ট্যুইট করেন, ইমরান হাশমি, রীতেশ দেশমুখ। তখন শোনা গিয়েছিল করণ জোহরও নাকি ওশো-র বায়োপিক বানাচ্ছেন। কিন্তু এই খবরকে সম্পূর্ণ গুজব বলে উড়িয়ে দেন তিনি।