ফাইনালে অনিশ্চিত রাশিদ খান!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৪:৪৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে আছেন শীর্ষে, আফগান লেগি রাশিদ খানকে খেলতে যত অস্বস্তি বাংলাদেশ ব্যাটসম্যানদের। অথচ গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাশিদকেই এক ওভারে ১৮ রান নিয়ে জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। চোটে পড়ে মাঠের বাইরে যাওয়া রাশিদ আসেননি সংবাদ সম্মেলনে। তবে তাঁকে নিয়েই হয়েছে দু দলের সংবাদ সম্মেলনে যত জিজ্ঞাসা।

শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ফিল্ডিং করার সময় চোট পান ২১ বছর বয়সী রশিদ। পরে বোলিং করলেও সেই চোট তাকে বেশ ভুগিয়েছে। ম্যাচের মাঝে ও শেষে দলের ফিজিও’র কাছে ছুটে গিয়েছিলেন তিনি।

ম্যাচের মাঝে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর ফিরে এসে মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের উইকেট তুলে নিয়ে বাংলাদেশের জয় ঠেকাতে চেষ্টা করেছিলেন রশিদ। কিন্তু সাকিব আল হাসানের অনবদ্য ইনিংসে ভর জয় তুলে নেয় বাংলাদেশ।

আগেই দুই দলের ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতা রক্ষার। ফলে বাংলাদেশের কাছে পরাজয় আফগানদের কাছে মুখ্য বিষয় নয়। বরং দলের অধিনায়ক ও মূল তারকা রশিদের ইনজুরি বড় ধাক্কা হয়েই এসেছে।

আইসিসি’র টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে আছেন রশিদ খান। ফলে ফাইনালে জিততে হলে তাকে প্রয়োজন আফগানদের। দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহমান জাই জানিয়েছেন, আগামী কয়েকদিন রশিদের ইনজুরি পর্যবেক্ষণে রাখা হবে। ম্যাচ শেষে সাংবাদিকদের নাজিম বলেন ‘আমি বলতে পারছি না সে (রশিদ) ফাইনালে খেলতে পারবে কি না। সে ভালো করছে এবং দেখা যাক কি হয়। ঠিকঠাক হতে হাতে এখনও ২-৩ দিন আছে। আশা করি এটা জটিল কিছু নয় কারণ সে আমাদের অধিনায়ক এবং মূল খেলোয়াড়। আমরা তাকে কাল এবং পরশু পর্যবেক্ষণে রাখবো।’