ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ৪:৩০:পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ম্যাচে আজ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়। এর আগে বাংলাদেশ সময় বিকাল চারটায় একই ভেন্যুতে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে নেপাল।

গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। এই গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয় নেপাল। বাংলাদেশ গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ গোলে পরাজিত করে। আর এক ম্যাচে জয় পেয়েই নেপাল উঠে যায় সেমিফাইনালে। তারা পাকিস্তানকে ৪-০ গোলে পরাজিত করে।

‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কাকে ১২-০ ও ভুটানকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে। ভুটান একটিতে জয় পেয়েই সেমিফাইনালে ওঠে। শ্রীলঙ্কাকে ৬-০ গোলে পরাজিত করে তারা। আগামী ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচ।

২০১৭ সালের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরের ফাইনাল ম্যাচে ভারতেক ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

সেমিফাইনাল ম্যাচ সামনে রেখে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানি ছোটন বলেছেন, ‘ফাইনালে ওঠার জন্য সেমিফাইনাল ম্যাচে আমরা আমাদের সেরাটা দিব। জয়ই আমাদের একমাত্র লক্ষ্য।’