ফারিয়ার ফুটেজ হারানো নাটক সরাসরি ইউটিউবে মুক্তি

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮ | আপডেট: ১০:৫৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮

টিবিটি বিনোদনঃবছরখানেক আগে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারিয়া শাহরিন ও ইরফান সাজ্জাদকে নিয়ে ‘বাকরখানি প্রেম’ শিরোনামে একটি নাটক তৈরি করেছিলেন পরিচালক জীবন শাহাদাৎ। নির্মাণকাজ শেষে নাটকটি একটি টিভি চ্যানেলে প্রচার হওয়ার কথা থাকলেও হঠাৎ পরিচালকের কম্পিউটারের হার্ড ডিস্ক ক্র্যাশ হয়। তাতে নাটকের সব ফুটেজ মুছে যায়।

তবে সম্প্রতি নাটকটির ফুটেজ উদ্ধার করা হয়েছে। এরপরই নাটকটি দর্শকদের জন্য ইউটিউবে উন্মুক্ত করে দেয়া হয় বলে জানান পরিচালক জীবন শাহাদাৎ।

পরিচালক বললেন, ‘নাটকটি টেলিভিশনের জন্য নির্মিত হলেও ফুটেজ হারিয়ে বেকায়দায় পড়ে গিয়েছিলাম। পরে তা রিকোভারি করতে পারি। শেষমেষ নাটকটি সরাসরি ইউটিউবে দর্শকদের জন্য উন্মুক্ত করে দেয় প্রযোজনা প্রতিষ্ঠান লায়নিক মাল্টিমিডিয়া।

পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার বাকরখানির ওপর তথ্যচিত্র বানাতে বিদেশ থেকে দেশে আসেন প্রবাসী ফারিয়া। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলা বিভাগের ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদের সঙ্গে। ফারিয়ার তথ্যচিত্রে কাজে সাহায্য করতে গিয়ে শব্দ একের পর এক অদ্ভুত ঘটনা ঘটাতে থাকেন। আসে বাকরখানি নামকরণের পেছনের গল্পও। এভাবেই নাটকটির কাহিনি এগোতে থাকে।

ইফফাত জাহানের গল্প ভাবনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ।