ফিফার বর্ষসেরা নিয়ে তুমুল বিতর্ক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮ | আপডেট: ১:৫৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৮

থিবো কোর্তোয়া সেরা গোলকিপার। কিন্তু নাম নেই সেরা এগারোতে। শীর্ষ তিনের একজন মোহামেদ সালাহ, শেষ পর্যন্তও তৃতীয়। কিন্তু তিনিও নেই সেরা এগারোতে। সেই সঙ্গে বড় প্রশ্ন ব্রাজিল ও পিএসজির দানি আলভেজ কীভাবে সেরা এগারোতে? সব মিলিয়ে বিতর্কের কেন্দ্রে সেরা এগারো নির্বাচন।

বিতর্কের এখানেই শেষ নয়। বছরের সেরা গোলের জন্য পুসকাস পুরস্কার পেয়েছেন সালাহ। প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের বিরুদ্ধে মার্সিসাইড গোল করেছিলেন মিশরীয় তারকা।
কিন্তু যে ১০টি গোল সেরার তালিকায় ছিল, তার মধ্যে অনেক চোখ ধাঁধানো গোলও ছিল। এই যেমন জুভেন্টাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর সেই ব্যাকভলি গোল। একই রকম একটি ব্যাকভলি গোল ছিল রিয়ালের ওয়েলস তারকা গ্যারেথ বেলেরও।

তাছাড়া বিশ্বকাপের শেষ ষোলোতে আর্জেন্টিনার বিরুদ্ধে ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ডের বুলেট শটের গোল। সেই সব টপকে সালাহ’র গোল সেরা। এ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।
ইউরোপের মিডিয়া এইসব বিতর্ক নিয়ে সরব। সালাহ’র গোলের চেয়ে ভালো গোল ছিল কি না সেটা নিয়েই বেশি বিতর্ক। অনেকে প্রশ্ন তুলেছেন পুসকাস পুরস্কারে ভক্তদের ভোটিং নিয়েও। পাশাপাশি সেরা একাদশ নিয়েও বড় প্রশ্ন।