ফিলিস্তিনি প্রেসিডেন্ট আব্বাসের কাছে ইমরানের ফোন, আলভির চিঠি

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, মে ১৪, ২০২১ | আপডেট: ১:১৮:অপরাহ্ণ, মে ১৪, ২০২১

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি দখলদারদের চলমান আগ্রাসনের বিষয়ে কথা বলতে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে ফোন করেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। আর চিঠি লিখে ফিলিস্তিনিদের প্রতি পাকিস্তানের অব্যাহত সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছেন পাকিস্তানি প্রেসিডেন্ট আরিফ আলভি।

পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুসারে, বৃহস্পতিবারের এ ফোনালাপে ইসরায়েলের মানবাধিকার ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলের তৎপরতা বাড়াতে পাকিস্তানের অব্যাহত প্রচেষ্টার বিষয়ে মাহমুদ আব্বাসকে আশ্বস্ত করেছেন ইমরান খান।

পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, এমন সংকটের মুহূর্তে ফিলিস্তিনিদের প্রতি পাকিস্তানের পূর্ণ সর্মথন রয়েছে। আলাপের সময় ফিলিস্তিনের সাম্প্রতিক পরিস্থিতি ও ভবিষ্যৎ করণীয় সম্পর্কে ইমরান খানকে অবহিত করেছেন প্রেসিডেন্ট আব্বাস।

এসময় পবিত্র রমজান মাসে আল-আকসা মসজিদে ইসরায়েলি তাণ্ডব এবং গাজা উপত্যকায় অব্যাহত হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। চলমান পরিস্থিতিতে দুই নেতা ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত হয়েছেন বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

এদিকে, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের আক্রমণ এবং অবৈধ কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানি প্রেসিডেন্ট আরিফ আলভি। তিনিও ফিলিস্তিনিদের পক্ষে আন্তর্জাতিক মহলকে সোচ্চার করতে পাকিস্তানের প্রচেষ্টার কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার ফিলিস্তিনি প্রেসিডেন্টের কাছে পাঠানো এক চিঠিতে আরিফ আলভি বলেছেন, ইসরায়েলের কর্মকাণ্ড মানবতা, মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের পরিপন্থী।

মাহমুদ আব্বাসের উদ্দেশে তিনি বলেন, ফিলিস্তিনের স্বার্থে আন্তর্জাতিক সম্প্রদায়কে সংহত করতে এবং ফিলিস্তিনি জনগণের পক্ষে আওয়াজ তুলতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিচ্ছি।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন।