ফুটপাতে ভূমিষ্ঠ শিশু ও তার মাকে বাঁচাল পুলিশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১ | আপডেট: ৮:৪০:অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১

চট্টগ্রামের বন্দর থানার এএসআই মো. আমান প্রতিদিনের মতো সকালে ডিউটি শেষে বাসায় ফিরছিলেন। হঠাৎ এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে চোখ যায় ফুটপাতের দিকে। দেখতে পেলেন প্রসব বেদনায় ছটফট করছেন এক নারী।

কেউ এগিয়ে না গেলেও তৎক্ষনাৎ দেড়ি না করে সদ্য ভূমিষ্ট শিশু ও তার মাকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করান ওই পুলিশ সদস্য। বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল পৌনে আটটার দিকে বন্দর থানার বিপরীতে রাস্তার পাশের ফুটপাত থেকে ওই মা-শিশুকে উদ্ধার করা হয়।

বর্তমানে ওই শিশুটি চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি রয়েছেন। মা ও শিশু দুজনেই সুস্থ রয়েছেন। সন্তান জন্ম দেয়া ওই নারীর পরিচয় জানা যায়নি। সে মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছে পুলিশ।

বন্দর থানার এএসআই আমান বলেন, ‘সকালে ডিউটি শেষে বাসায় ফেরার পথে শিশুর কান্নার আওয়াজ শুনতে পাই। ফুটপাতে তাকাতেই দেখি এক নারী প্রসব বেদনায় চিৎকার করছেন। তৎক্ষনাৎ আমি থানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে মা ও শিশুকে গাড়িতে তুলে হাসপাতালে ছুটে যাই। পরবর্তীতে সেখানে শিশুটির চিকিৎসা হয়।

তিনি বলেন, ‘ওই নারী মানসিক ভারসাম্যহীন। ডাক্তাররা জানিয়েছেন মা ও শিশু বর্তমানে সুস্থ আছেন। এদিকে ওই নারীর পরিচয় জানতে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি।’