ফেইসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গাজীপুরে আটক ১

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯ | আপডেট: ৭:৪৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৯

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়, বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশ ছাত্রলীগসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের সর্ম্পকে আপত্তিকর ও মানহানীকর তথ্য প্রকাশ ও প্রচারণার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-১এর সদস্যরা।

রোববার রাতে গাজীপুর মহানগরের দক্ষিণ সালনা এলাকা থেকে মো. আলহাজ মিয়াকে (১৯) গ্রেফতার করা হয়। সে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার চরপাড়া বর্ধমবাড়ি এলাকার মো. জামাল মিয়ার ছেলে। সে শ্রীপুরের আনসার রোড এলাকার সুশমা বেগমের বাড়ির ভাড়াটিয়া। সোমবার এক বিজ্ঞপ্তিতে র‌্যাব ১ জানায়।

র‌্যাব-১এর কোম্পানী কামান্ডার লে: কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, আটককৃত মো. আলহাজ মিয়া তার নিজ নামে আইডি ব্যবহার করে দীর্ঘদিন ধরে ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার, বিভিন্ন মন্ত্রীসহ নির্বাচন কমিশন, রাজনৈতিক ব্যক্তিত্ব ও স্বনামধন্য ব্যক্তিদের ছবি বিকৃতিসহ তাদের বিরুদ্ধে বিভিন্ন আক্রমনাত্মক, কুরুচিপূর্ণ, মানহানিকর, বিভ্রান্তি সৃষ্টিকারী এবং ধর্মীয় উস্কানিমুলক মিথ্যা তথ্য প্রচার করে আসছিল বলে স্বীকার করে। আটককৃত মো. আলহাজ মিয়ার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।