ফের আর্জেন্টিনা ছাড়ছেন তেভেজ!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০ | আপডেট: ৮:২০:অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

শিরোনামটা ভড়কে দেওয়ার মতোই। কথাটা শ্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দেওয়ার উপায় নেই। খোদ কার্লোস তেভেজই ইংলিশ ফুটবলে ফেরার খবর উড়িয়ে দিচ্ছেন না। আর্জেন্টাইন স্ট্রাইকার ফিরতে পারেন সাবেক ক্লাবের হয়ে।

বোকা জুনিয়র্সের সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছেন কার্লোস তেভেজ। বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, পুনরায় ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরার কথা। আর যদি ফেরেন তবে তা পুরনো ঠিকানা ওয়েস্টহ্যামে।

মঙ্গলবার (৩০ জুন) বোকার সঙ্গে চুক্তি শেষ হবে ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের। তবে আর্জেন্টাইন ক্লাবটির ফুটবল কাউন্সিলের নেতা হোর্হে বারমুদা জানিয়েছেন, এই সপ্তাহে তারা তেভেজকে ১২ মাসের জন্য চুক্তি নবায়নের প্রস্তাব দেবেন।

এনিয়ে তৃতীয় দফায় বোকা জুনিয়র্সের হয়ে খেলছেন তেভেজ। আগামী মঙ্গলবার আর্জেন্টাইন ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তার। ৩৬ বছর বয়সী তেভেজকে রেখে দেওয়ার ইচ্ছে আছে বোকা জুনিয়র্সের। তাকে এক বছরের নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও তেভেজ চাইছেন ছয় মাসের চুক্তি। এতে ঝুলে থাকল তার ভবিষ্যত।

আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর খবর এমনই। তবে এ প্রসঙ্গে তেভেজ কিংবা বোকা জুনিয়র্সের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। এর মধ্যে ব্রিটিশ প্রচারমাধ্যম ‘দ্য সান’ ওয়েস্টহামে ফেরার আভাস দিলেন তেভেজ। প্রতিবেদনে তারা জানিয়েছে, যে কোনো সময় চুক্তি হয়ে যেতে পারে। তাতে বিস্মিত হয়েছেন আর্জেন্টিনা সাবেক স্ট্রাইকারের অনুসারীরাই।

আসলে ছয় মাস বোকায় কাটিয়ে পরের ছয় মাস ইউরোপে কাটানোর ইচ্ছে তেভেজের। তার কথাতে এমনকিছুর আভাস মিলছে, ‘যদি আমার ইউরোপে ফিরে যাই তাহলে ‍ওয়েস্টহামের সঙ্গে ছয় মাসের চুক্তি করতে পারি। অথবা ছয় মাস আমি করিন্থিয়ানসে কাটাতে পারি। আমি কোনোকিছুই সম্ভাবনার বাইরে রাখছি না। কারণ আমি কথার জালে আটকাতে চাই না।’

২০০১ সালে বোকা জুনিয়র্সের জার্সিতে পেশাদার ফুটবলার হিসেবে অভিষেক হয় তেভেজের। চার বছর পর ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্সে যোগ দেন তিনি। পরে ২০০৬ সালে ইংলিশ ফুটবল ক্লাব ওয়েস্টহামে নাম লেখান তেভেজ। একই ক্লাবে তার সঙ্গে ইংলিশ ফুটবলে যাত্রা শুরু করেন আরেক আর্জেন্টাইন হ্যাভিয়ের মাশ্চেরানো। এক মৌসুম খেলে অবশ্য চলে যান তেভেজ। শেষ দিকে তার দুর্দান্ত পারফরম্যান্সে ২০০৬-০৭ মৌসুমে নাটকীয়ভাবে অবনমন ঠেকায় ওয়েস্টহাম। আর লিগে ২৬ ম্যাচে সাত গোল করেন তেভেজ।

পরের বছরই ম্যানচেস্টার ইউনাইডেটে যোগ দেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার। এখানে দুই বছর কাটিয়ে তিনি চলে যান ম্যানইউর নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে। সিটিতে চার বছর এবং জুভেন্টাসে দুই বছর খেলে তেভেজ ফিরে যান কৈশরের ক্লাব বোকা জুনিয়র্সে। ২০১৭ সালে চীনা ফুটবলে নোঙর ফেলেন তিনি। যদিও পরের বছরই আর্জেন্টাইন ক্লাবে ফিরে আসেন তেভেজ।