ফের করোনা পজিটিভ রোনালদো, হচ্ছে না মোসি-রোনালদো দ্বৈরথ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০ | আপডেট: ৭:৪৩:অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

করোনাভাইরাস থেকে এখনো মুক্তি মেলেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। গত ১৩ অক্টোবর করোনা পজিটিভ হয়েছিলেন পর্তুগালের এই তারকা। ২২ অক্টোবর ফের টেস্ট করান তিনি। কিন্তু টেস্টের রেজাল্ট এবারো পজিটিভ। আর এই দুঃসংবাদ জানাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ২৯ অক্টোবরের ম্যাচে খেলা সম্ভব হচ্ছে না তার! য়্যুভেন্তাসের সেদিনের প্রতিপক্ষের নাম বার্সেলোনা। অনেকদিন পরে ফুটবল মাঠে রোনালদো- মেসির লড়াই দেখার জন্য মুখিয়ে ছিলেন ফুটবলামোদিরা। কিন্তু তাদের সেই আশা পূর্ণ হচ্ছে না।

স্পেনের ফুটবল ওয়েবসাইট দেপোর্তো কুয়াত্রো এক টুইট বার্তায় জানিয়েছে, ক্রিশ্চিয়ানো রোনালদো সর্বশেষ টেস্টেও পজিটিভ হয়েছেন। সামনের সপ্তাহে বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচে তার খেলা হচ্ছে না।

এর আগে ১৩ অক্টোবর পর্তুগালের হয়ে উয়েফা নেশন্স লিগের ম্যাচ খেলার সময় করোনায় আক্রান্ত হন সিআরসেভেন। তাৎক্ষণিকভাবে তাকে এয়ার এ্যাম্বুলেন্স যোগে ইতালিতে উড়িয়ে নিয়ে আসে য়্যুভেন্তাস কর্তৃপক্ষ। বার্সেলোনার বিপক্ষে তাকে খেলানোর সর্বোচ্চ পদক্ষেপই নেয় তারা।

রোনালদোর শরীরে কোনো ধরণের উপসর্গ না থাকায় সবাই আশা করছিলেন ২য় দফা টেস্টে হয়তো নেগেটিভ প্রমাণিত হবেন তিনি। রোনালদো নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ফিটনেস কার্যক্রমের ভিডিও দিয়ে জানিয়ে দেন, তিনি সুস্থই আছেন। তবে করোনা পরীক্ষা উতরাতে পারলেন না তিনি।

ইতালির স্বাস্থ্য বিভাগের নিয়মানুযায়ী, ১০ দিন আইসোলেশনে থাকার পর ২য় দফা করোনা টেস্ট করাতে পারেন আক্রান্তরা। সে হিসেবে আজ টেস্ট করান রোনালদো। তবে এই দফায়ও পজিটিভ এসেছে তার।

চ্যাম্পিয়ন্স লিগে এর আগে ৩ বার নকআউট মঞ্চে মেসি-রোনালদোর দেখা হলেও, গ্রুপপর্বে কখনোই মুখোমুখি হননি তারা। ২০০৭-০৮ মৌসুমে সেমিফাইনালে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরেছিল মেসির বার্সা। তবে পরের মৌসুমে ফাইনালে ইংলিশ ক্লাবটিকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্প্যানিশ জায়ান্টরা। আর ২০১০-১১ মৌসুমের ফাইনালে রোনালদোর রিয়াল মাদ্রিদকে হারিয়ে আবারো শিরোপা জিতে নেয় মেসির বার্সেলোনা।