ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ভারতীয় সেনা নিহত

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৭:২৫:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

ফের ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ভারতীয় এক সেনা নিহত ও চারজন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম বলছে, পাকিস্তান যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে। তারা ভারতের পুঞ্চের কৃষ্ণা ঘাঁটি লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। এতে ভারতীয় এক সেনা নিহত ও চার জন আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল এগারোটা নাগাদ জম্মু-কাশ্মীরের পুঞ্চের কৃষ্ণঘাঁটি সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। বিনা প্ররোচনায় গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা। পালটা জবাব দেয় ভারতীয় সেনা। গুলি চালাতে শুরু করে তারা। বেশ কয়েকঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে চলে গুলি বিনিময়। তাতেই শহীদ হন এক ভারতীয় জওয়ান।

জানা যায়, শহীদ ওই জওয়ানের নাম রবিরঞ্জন কুমার সিং (৩৬), তিনি নায়েক পদে কর্মরত ছিলেন। বিহারের গোপী বিঘা গ্রামের বাসিন্দা তিনি।

স্বামীর মৃত্যুর খবর পৌঁছে গিয়েছে তাঁর স্ত্রীর কাছেও। চোখের জল বাঁধ মানছে না তাঁর। আপাতত স্বামীকে শেষ দেখার অপেক্ষায় প্রহর গুনছেন তিনি।

এর আগে গত ১৭ আগস্ট সকাল সাড়ে ছ’টা নাগাদ রাজৌরি জেলার নৌসেরা সেক্টর সংলগ্ন আউটপোস্ট ও গ্রামগুলিতে গুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তান। পালটা জবাব দিতে থাকেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের লড়াইয়ের জেরে গুরুতর জখম হন ল্যান্স নায়েক সন্দীপ। পরে তাঁর মৃত্যু হয়।

প্রসঙ্গত, ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার। এরপর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।