ফের পেছালো বিএনপির জনসভার তারিখ

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮ | আপডেট: ৬:০৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮
ফাইল ছবি

ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আগামী শনিবার বা রোববার জনসভা করতে চায় বিএনপি। দলটি আশাবাদী (শনিবার বা রোববার) যেকোনো একদিন তাদের জনসভা করার অনুমতি দেয়া হবে। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুস সালাম আজাদ বলেন, পুলিশের পক্ষ থেকে জনসভার জন্য আমাদেরকে আগামী ৩০ তারিখে প্রস্তুতি নিয়ে রাখতে বলেছেন, মনে হয় সেটাই সঠিক হবে। তবে এটা মৌখিকভাবে বলেছেন।

তিনি বলেন, আগামীকাল হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানদের একটি অনুষ্ঠান আছে। এই কারণে পুলিশের পক্ষ থেকে আমাদের তারিখ পরিবর্তন করার কথা বলেছেন। কিন্তু তারা আমাদেরকে বলেছিলেন, যদি শনিবার করতে চান তাহলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভিতরে করতে পারেন। আমরা সহযোগিতা করবো।

সালাম বলেন, তাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে আমরা বলেছি যে, আমরা তো কর্মসূচি দিয়েছি আপনাদের সাথে আলোচনা করেই। সুতরাং শনিবার যদি আমাদেরকে না দেন তাহলে রোববার আমাদেরকে দেন। কারণ আমরা সমস্ত প্রস্তুতি নিয়েছি। তখন পুলিশের পক্ষ থেকে আমাদেরকে বলা হয়েছে, আগামীকাল এ বিষয়ে আমাদেরকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। তবে আজ আমরা আবারো রোববারে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার জন্য আবেদন করেছি।

এদিকে গত মঙ্গলবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে সোমবার রিজভী ঘোষণা দেন, বিএনপির উদ্যোগে বৃহস্পতিবার নয়াপল্টন বিএনপির অফিসের সামনে বা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে।

প্রসঙ্গত, সর্বশেষ গত ১ সেপ্টেম্বর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করে বিএনপি।