ফের প্রকাশ্যে সৌরভ-শাস্ত্রী বিরোধিতা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ৭:৩০:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

‘কেন একজন ব্যাটসম্যান রান করে যাচ্ছে আর বাকিরা কিছু পারছে না? এই ব্যাপারে রবি শাস্ত্রী এবং সঞ্জয় বাঙ্গার নিজেদের দায় এড়াতে পারেন না। তারা যদি এই প্রশ্নের উত্তর না খুঁজে পান তা হলে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকায় ভারতের সিরিজ জয় কার্যত অসম্ভব।’

ইন্ডিয়া টিভিকে দেওয়া একটি সাক্ষাৎকারে কথাগুলো বলছিলেন জীবন্ত কিংবদন্তী ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি। আসলে সৌরভ-শচিন-লক্ষ্মণের কমিটি বিদেশে ভারতীয় টিমের পরামর্শদাতা হিসেবে ব্যাটিংয়ে রাহুল দ্রাবিড় এবং বোলিংয়ে জাহির খানের নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু কোচ হয়ে সে সব কিছুই মানেননি শাস্ত্রী।

সেই প্রসঙ্গ টেনে এনে সৌরভ বলেন, আমরা জানি না, এটা কোনও হয়নি। কারণ এটা দেখা আমাদের দায়িত্ব ছিল না। ঘুরিয়ে তিনি আরও বলেন, রাহুল ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করতে রাজি হয়েছিল।

তারপর রবির সঙ্গে কথাও হয় রাহুলের। কিন্তু তারপর কী হয়েছিল, সেটা আমি আর জানি না। সবমিলিয়ে সৌরভ-শাস্ত্রী বিরোধিতা আরও একবার প্রকাশ্যে চলে এল। সাউদাম্পটনে মাত্র ২৪৫ রানের টার্গেট তাড়া করতে পারেনি ভারত।

সৌরভের মতে, এর ফলে ভারতীয় ক্রিকেট বেশ কিছুটা পিছিয়ে গেল। ভারতীয় ব্যাটসম্যানদের দক্ষতা এখন আগের থেকে অনেক কমে গেছে বলেও মনে করেন সৌরভ।

তিনি বলেন, অনেক বছর ধরেই ভারতের ব্যাটিং লাইনআপ রান পাচ্ছে না। সব গুরুত্বপূর্ণ সিরিজই ভারত হেরেছে। বিরাট যখন ক্রিজে থাকে তখন প্রতিপক্ষ বোলারদের দুর্বল মনে হয়, কিন্তু বিরাট আউট হয়ে গেলেই ভারতীয় ব্যাটিং এর ছবিটা পুরোপুরি পাল্টে যায়।