ফের বার্সাকে ফিরিয়ে দিলেন ওয়েঙ্গার!

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৮:২৫:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

আর্সেনালের সমার্থক শব্দ হয়ে উঠেছিলেন আর্সেন ওয়েঙ্গার। দুই দশকের বেশি সময় গানারদের ডাগআউটে দাঁড়িয়েছিলেন ‘দ্য প্রফেসর‘। দুই বছর আগে কেটে গেছে মধুচন্দ্রিমা। কিংবদন্তি কোচ সরে দাঁড়ান দায়িত্ব থেকে। পরে অবশ্য হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন তিনি। ওয়েঙ্গার জানান এমিরেটস চত্বর ছাড়তে চাননি তিনি।

আর্সেনালে চাকরি হারানোর পর খুব বেশিদিন বেকার ছিলেন না বর্ষীয়ান এই কোচ। কয়েক মাস পরই ফিফার বিশ্ব ফুটবল উন্নয়ন কমিটির প্রধান হিসেবে যোগ দেন তিনি। এখনো সেখানেই কর্মরত আছেন ওয়েঙ্গার। সম্প্রতি তিনি জানান কোচিং ক্যারিয়ার মিস করছেন খুব। একই সঙ্গে তিনি আভাস দেন কোচিংয়ে ফেরার। তবে সেটা শর্তসাপেক্ষে।

বিষয়টি ভালোভাবে পর্যবেক্ষণ করেছে বার্সেলোনা। ওয়েঙ্গারকে প্রস্তাব দিয়ে বসে কাতালান জায়ান্টরা। কিকে সেতিয়েনকে সরিয়ে তাকে নিয়োগ দিতে চায় বার্সা। কিন্তু এবারো তাদের হতাশ করলেন ফরাসি কোচ। আজ এই খবরটা ফাঁস করে দিয়েছে ফরাসি প্রচারমাধ্যম লাটেন স্পোর্ট।

এর আগেও ওয়েঙ্গারকে প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। তখনো বার্সাকে প্রত্যাখ্যান করেছিলেন আর্সেনালের প্রাক্তন কোচ। এবার যেন সেটারই পুনরাবৃত্তি হলো। তাই কার্যত ওয়েঙ্গারেরও ফেরা হচ্ছে না। এ প্রসঙ্গে বার্সেলোনা ও ফরাসি কোচের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। গণমাধ্যমেই যা গুঞ্জন চলছে।

প্রান্তসীমায় আসা মৌসুমটা বাজেভাবে কাটছে বার্সেলোনার। মৌসুমের মাঝপথে তারা ছাঁটাই করে এরনেস্তো ভালভার্দেকে। পরে তার শূন্যস্থানে এতিয়েনেকে নিয়োগ দেয় বার্সা। কিন্তু কোচ পাল্টালেও পারফরম্যান্স বদলাতে পারেনি তারা। বরং এতিয়েনের অধীনে লা লিগা ও কোপা ডেল রের শিরোপা হাতছাড়া করেছে বার্সা।

দলের ব্যর্থতা তো আছেই, খেলোয়াড়দের সঙ্গেও মনমালিন্য আছে এতিয়েনের। তার কোচিং কৌশল নিয়ে প্রকাশ্যে সমালোচনা করেন আর্তুরো ভিদাল, লিওনেল মেসিরা। এসবকিছুর পাশ কাটিয়ে বার্সা এখন চেয়ে আছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের দিকে। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে না পারলে এতিয়েনকেও সরিয়ে দেবে বার্সা। স্প্যানিশ গণমাধ্যম অন্তত এমন খবরই প্রকাশ করছে।

সূত্র: মেট্রো।