ফের সালমানের চ্যানেলে ‘অভদ্র প্রেম’!

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯

ইন্টারনেটে অশ্লীল ভিডিও আপলোডের অভিযোগে কয়েকদিন আগেই পুলিশের তোপের মুখে পড়তে হয়েছিল ইউটিউবার সালমান মুক্তাদিরকে। যে ভিডিওটি নিয়ে এত তোলপাড়, তার নাম ছিল ‘অভদ্র প্রেম’। তবে ওই সময়ে গানের ভিডিওটি ইউটিউব থেকে ‘সরিয়ে’ নিয়েছিলেন তিনি। তবে কয়েকদিন আগে ওই গানটি আবার আপলোড করেছেন সালমান।

গত ৩ মার্চ ওই গানটি নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন তিনি। তবে এবার ভিডিওচিত্র নয়, কিছু স্থিরচিত্র দিয়ে আপলোড করেছেন গানটি।

৬ ফেব্রুয়ারি সালমান দ্য ব্রাউন ফিস নামের চ্যানেলে অভদ্র প্রেমের টিজার আপলোড করেন সালমান। ফেব্রুয়ারির ৯ তারিখ ওই ভিডিও আপলোডের আগে ‘ফার্স্ট লুক’ও আপলোড করেন তিনি। ওইদিনই রাত ১১টা ৫৯ মিনিটে ইউটিউবে আসে অভদ্র প্রেম। এরপর থেকেই শুরু হয় সমালোচনা। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সালমানের চ্যানেল আনসাবস্ক্রাইব করার হিড়িক পড়ে যায়। ‘ঝড়ের গতিতে’ কমতে থাকে তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা। তখন ১৩ লাখ থেকে সাবস্ক্রাইবার নেমে আসে ১১ লাখের নীচে।

তবে শুধু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা নয়। তার বিরুদ্ধে সরব হন আইসিটি মন্ত্রীও। ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের (সিসিটিসি) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এরপর ফেসবুক লাইভে এসে নিজের ভুল স্বীকার করেন সালমান। ভিডিওটি কোনোভাবেই বাংলাদেশের জন্য এক্সেপটেবল নয় বলেও স্বীকার করেন তিনি। পরবর্তীতে ভিডিওটি নামিয়েও দেন তিনি। বাংলাদেশি আইপি ব্যবহার করে তখন তার চ্যানেলের গানটি শোনা কিংবা দেখা যেত না।

এরপর গেল ৩ তারিখ ওই গানটি আবারও আপলোড করেন তিনি। তবে এবার আপলোড করেছেন আগের ভিডিওটি বাদ দিয়ে। ‘অভদ্র প্রেম অডিও’ শিরোনামে গানটি আপলোড করেন তিনি। এরইমধ্যে গানটি শুনেছেন প্রায় ৪ লাখ ৮০ হাজার শ্রোতা।