ফেসবুকে করোনা নিয়ে ভুয়া তথ্য প্রচার, পেজের পরিচালক আটক

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৮:১৪:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

শেখ দীন মাহমুদ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় করোনা ভাইরাসে আক্রান্ত সংক্রান্ত “ভয়েস অফ পাইকগাছা” নামের একটি ফেসবুক পেজে ভূয়া তথ্য সম্বলিত সংবাদ করায় করায় পেজের পরিচালক উত্তীয় দেবনাথ নামে এক ব্যক্তিকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে থানা পুলিশ।

জানাযায়, পাইকগাছা পৌরসভার ৮নং ওয়ার্ডের বাতিখালী গ্রামের নাথ বিষ্ণুপদ এর পুত্র উত্তীয় দেবনাথ তার ‘ভয়েস অফ পাইকগাছা’ পেইজে মহামারী করোনা ভাইরাস আক্রান্ত-১ এ খবর প্রকাশ হলে উপজেলাব্যাপী আতংক ছড়িয়ে পড়ে। বিভিন্ন পত্রিকা ও অনলাইন দৈনিকে ফোন করে বিস্তাারিত জানতে চান ভীতসন্ত্রস্থ বিভিন্ন স্তরের মানুষ। বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারাও বিব্রতকর অবস্থায় পড়েন। খোঁজ নিয়ে দেখা যায়, করোনা ভাইরাসে পাইকগাছায় কেউ আক্রান্ত হয়নি। কিংবা কোন হাসপাতাল বা করোনা ইউনিটে ভর্তি নেই।

এঘটনায় পাইকগাছা থানা পুলিশ উত্তীয় দেবনাথকে বুধবার আটক করে এবং তার নামে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮,২৫ (২)/২৯(১)/৩১(২)/৩৫(২) ধারা মোতাবেক মামলা করে। যার নং-৮,তারিখ ৮/৪/২০২০।

পাইকগাছা থানার ওসি মো: এজাজ শফী জানান, আসামী উত্তীয় দেবনাথ তার ভয়েস অফ পাইকগাছা ফেসবুক পেজে পাইকগাছায় করোনা ভাইরাসে আক্রান্ত-১ ভুয়া তথ্যের কারনে গোটা পাইকগাছা মানুষের মাঝে আতংক সৃষ্টি হয়। যে কারনে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।