ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, গ্রেফতার বিএনপি কর্মী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৫:০৭:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

টিবিটি দেশজুড়েঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তি ও উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে সিরাজুল ইসলাম (৫৮) নামে এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুরে নগরের নিউমার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) অলক বিশ্বাস।

গ্রেফতার সিরাজুল ইসলাম গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া সীতাইকুণ্ড এলাকার মোলভী মো. বশির উদ্দিনের ছেলে। তিনি বর্তমানে চট্টগ্রাম নগরের সদরঘাট থানার আইচ ফ্যাক্টরী এলাকায় বসবাস করেন। তিনি পুলিশের কাছে নিজেকে বিএনপি কর্মী বলে পরিচয় দিয়েছেন।

কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পলাশ কান্তি নাথ বলেন, ফেসবুকে প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং পুলিশকে জড়িয়ে কটূক্তি, বিভিন্ন অবমাননাকর ও মানহানিকর বক্তব্য প্রচার এবং উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেওয়ায় সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তার ফেসবুক আইডি ব্যবহার করা মোবাইল সেটটি জব্দ করা হয়েছে।

সিরাজুলের বিরুদ্ধে কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক শিবেন বিশ্বাস বাদী হয়ে কোতোয়ালী থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেছেন বলে জানান পলাশ কান্তি নাথ।