ফেসবুকে সুন্দরী তরুণীর ছবি দিয়ে প্রতারণা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯ | আপডেট: ৯:৫৭:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে মেয়েদের নামে প্রথমে বিভিন্ন ব্যক্তির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে দেখা করার কথা বলে তাদেরকে নিয়ে এসে জিম্মি করার মাধ্যমে বড় অংকের টাকা হাতিয়ে নেয়।

শুক্রবার পাবনা সদরে এমনই এক প্রতারক চক্রের সন্ধান পেয়েছে র‌্যাব। পরে অভিযান চালিয়ে চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করে তারা। যাদের ফাঁদে পড়ে বিভিন্ন সময়ে সর্বস্বান্ত হয়েছে অনেকে।

গ্রেপ্তারকৃতরা হলো-পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার মৃত আফজাল হোসেনের ছেলে মনোয়ারুল ইসলাম (৩১), রামচন্দ্রপুর ঘোষপাড়া মহল্লার মহিউল ইসলামের ছেলে মাসুদ রানা ওরফে শাওন (২৭), শালগাড়িয়া হাসপাতালপাড়া মহল্লার আব্দুল দায়েন ওরফে দুলালের ছেলে ইমদাদুল হক ওরফে হিরো (৩৭), দিলালপুর ঘোষপাড়া মহল্লার সিদ্দিকুর রহমানের ছেলে রাকিব হাসান ওরফে রুবেল (২৮) ও শালগাড়িয়া মুজাহিদ ক্লাব মহল্লার রাকিবুল ইসলামের ছেলে সুজান আলী ওরফে পিন্স (৩০)।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার জামিল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার পাবনা সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের ওই ৫ সদস্যকে আটক করা হয়।

পরে জিজ্ঞাসাবাদের আটককৃতরা র‌্যাবকে জানায়, চক্রের সদস্যরা ফেসবুকে সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে মেয়েদের নামে ভূয়া আইডি খুলে বিভিন্ন ব্যক্তির সাথে প্রথমে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরবর্তীতে তাদের সাথে দেখা করার কথা বলে তাদেরকে নিয়ে এসে অপহরণ করে জিম্মি করে বড় অংকের টাকা হাতিয়ে নেয়।

সম্প্রতি প্রতারণার শিকার এক ব্যক্তির অভিযোগের ভিক্তিতে র‌্যাবের স্পেশাল টিম অভিযানে নেমে প্রতারক চক্রের সদস্যদর গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত মোবাইল, বিভিন্ন মেয়েদের নামে ভূয়া ফেসবুক আইডি ও মেসেঞ্জারে চ্যাটিংয়ের মাধ্যমে কথোপকথন পাওয়া যায়।