ফেসবুক হ্যাকের পর জানা গেল জাকারবার্গও আছেন সিগনালে!

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১ | আপডেট: ৮:২৭:অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

গত সপ্তাহে বড়সড় সমস্যার সম্মুখীন হয়েছিলেন বিশ্বব্যাপী Facebook ইউজারেরা। চাঞ্চল্যকর একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, প্রায় ৫৩৩ মিলিয়ন ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত সমস্ত তথ্য ফাঁস হয়ে গিয়েছিল খুবই নিম্নমানের একটি হ্যাকিং ফোরামের দৌলতে। সেই সময় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গেরও ব্যক্তিগত সব তথ্য সেই ডেটা ব্রিচে ফাঁস হয়ে গিয়েছিল। আর সেই খবর প্রকাশ্য আসতে না আসতেই আরও এক ‘বিতর্কিত’ খবরে বিস্তর চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্বজুড়ে।

সেই হ্যাক হওয়ার তথ্যের বরাতে জানা গেছে, জাকারবার্গও সিগনাল অ্যাপ ব্যবহার করছেন।

জাকারবার্গের মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে সিগনাল অ্যাপ। তবে শুরুর দিকে এটি খুব একটা পরিচিত ছিল না। সম্প্রতি ব্যবহারকারীদের গোপনীয়তা বিষয়ে নতুন নীতি প্রণয়ন করে হোয়াটসঅ্যাপ। আর তাতে ক্ষুব্ধ হয়ে লাখ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী সিগনালে অ্যাকাউন্ট খুলেছেন। সিগনালে ব্যবহারকারীর গোপনীয়তার ওপর প্রাধান্য দেওয়া হয়েছে। জাকারবার্গও সিগনালে থাকায় অনেকে এ নিয়ে রসিকতা করেছেন। রসিকতা করে টুইট করেছে সিগনাল কর্তৃপক্ষও।

বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে, মার্ক জাকারবার্গের ব্যক্তিগত মোবাইল নম্বর, ইমেইল, জন্ম-তারিখ চুরি করে ফাঁস করে দেওয়া হয়েছে। বিশ্বে কোটি কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য ফাঁসের বিষয়টি স্বীকার করে নিলেও জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়া নিয়ে কিছু জানায়নি ফেসবুক।