‘বইঘরে’ অন্যপ্রকাশ ও অন্যদিন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ৩:০৬:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

দেশের শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ ও জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন অন্যদিন। আর ইবিএস উদ্ভাবিত জনপ্রিয় ইবুক-অডিওবুক সেবার অ্যাপ বইঘর। এখন থেকে বইঘর অ্যাপে পড়া যাবে অন্যপ্রকাশের বইগুলো, অন্যদিন-এর নতুন-পুরনো সংখ্যা এবং শোনা যাবে অডিওবুক। ১৭ নভেম্বর বিকালে ধানমণ্ডির ইবিএস কার্যালয়ে দুই পক্ষের মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়।

অন্যপ্রকাশের প্রধান নির্বাহী ও অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম এবং ইবিএস-এর অন্যতম পরিচালক এনামুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন, অন্যপ্রকাশের পরিচালক আবদুল্লাহ নাসের, গ্রুপ কমার্শিয়াল ম্যানেজার ইমতিয়াজুর রহমান, ইবিএস-এর সিওও খালেদুর রহমান দেওয়ান, এজিএম রাজকুমার চক্রবর্ত্তী ও এসিস্ট্যান্ট ম্যানেজার সোমেশ্বর অলি।

চুক্তি অনুযায়ী, এখন থেকে অন্যপ্রকাশের গুরুত্বপূর্ণ গ্রন্থ বইঘর অ্যাপে ইবুক ও অডিওবুক আকারে পাওয়া যাবে, পড়া যাবে অন্যদিন ম্যাগাজিনের ই-ভার্সন। এ ছাড়া অন্যদিনের ওয়েবসাইট নির্মাণ ও তত্ত্বাবধান করবে ইবিএস।

তথ্যপ্রযুক্তি সেবা ও বিনোদন জগতে ইবিএস গ্রুপের রয়েছে এক যুগেরও বেশি অভিজ্ঞতা। আর দেশের সৃজনশীল প্রকাশনায় উৎকর্ষের লক্ষ্যে কাজ করে যাচ্ছে ‘অন্যপ্রকাশ’ ১৯৯৭ সাল থেকে। অন্যদিকে, জনপ্রিয় পাক্ষিক ‘অন্যদিন’ এ বছর প্রকাশনার ২৫ বছর উদযাপন করছে।