বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই বাংলাদেশের জন্ম : এমপি মনির

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৬:১৯:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি। মাতৃভাষায় কথা বলার অধিকার পেয়েছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর মৃত্যু নাই, তিনি অমর। বিশ্বের বুকে যতদিন বাংলাদেশ ও লাল-সবুজের পতাকা থাকবে, বঙ্গবন্ধু ততদিন বাঙালিদের অন্তরে বেঁচে থাকবেন।

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সম্প্রতি (শুক্রবার সন্ধ্যায়) ঝিকরগাছার নাভারণ ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ আয়োজিত ‘আলোচনা ও দোয়া অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি মনির বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের বিচার না করে তাদেরকে পুরস্কৃত এবং পুনর্বাসিত করেছিলেন। জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে প্রতিষ্ঠিত করেছিল, দেশ থেকে তাদেরকে পালিয়ে যেতে সহযোগিতাও করেছিল। এমনকি এ হত্যার বিচার যাতে না হয়, সে জন্য একটি আইন পাস করা হয়েছিল।’

তিনি আরো বলেন, পাকিস্তানের পেতাত্মারা এখনো এ দেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারা দেশকে দুর্বল করতে এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে নানা ষড়যন্ত্র করছে।

আওয়ামী লীগ ও বিএনপির সরকারের আমলের তুলনা করতে গিয়ে এমপি মনির বলেন, শেখ হাসিনা সরকার চায় বাংলাদেশ উন্নত হোক। কিন্তু বিএনপি তা চায় না। বিএনপি চায় বাংলাদেশ পাকিস্তানের মতো হোক।

তিনি আরো বলেন, উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য সোলাইমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্যের সহধর্মিণী ফারদিনা ইসলাম এ্যানি, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, জেলা পরিষদের সদস্য ইকবাল আহমেদ রবি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র দেলোয়ার হোসেন। প্রধান আলোচক ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইন ইনচার্জ এনামুল হক মনি।

১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নাসির উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাভারণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী, সহসভাপতি ফজলুর রহমান, কাসেম সিকদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বুলি, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, ওয়ার্ড আোয়ামী লীগের সাধারণ সম্পাদক মোমিন উদ্দীন, মহিলা মেম্বর কহিনুর বেগম, মরিয়ম বেগম, যুবলীগ নেতা উজ্জ্বল হোসেন, আসাদুজ্জামান মাসুদ, আলমগীর হোসেন, সাইফুদ্দিন গাজী, সাবেক ছাত্রলীগ নেতা শামছুজ্জোহা লোটাস, নাজমুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগ নেতা জুবায়ের খান, রাজন, আমিন প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন নাভারণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ ইমরান হোসেন। পরে এলাকার গরীব ও দুস্থদের মাঝে গণভোজের খাবার বিতরণ করেন সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির।