বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে কথা বলতে রাজি নন বিএনপি নেতারা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০ | আপডেট: ১১:৩৭:পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে বিএনপি অবস্থান জানতে শীর্ষ স্থানীয় ৯ জন নেতার সাথে যোগাযোগ করা হলে তাদের কেউই এ বিষয়ে কথা বলতে আগ্রহ দেখাননি। বিতর্কিত ইস্যু নিয়ে কথা বলতে রাজি নন নেতারা।

রাজধানীর ধোলাইখালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধীতা করেছে ধর্মভিত্তিক বেশ কয়েকটি দল। তাদের কেউ কেউ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটভুক্ত। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা নিয়ে যখন তীব্র সমালোচনা তৈরি হয়েছে তখনো এই ইস্যুতে নীরব দর্শকের ভূমিকায় বিএনপি।

দলের স্থায়ী কমিটি, ভাইস-চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা পর্যায়ের বেশকজন নেতার সাথে যোগাযোগ করলে একজন নেতাও এ নিয়ে অনরেকর্ড কথা বলেননি। তারা বলেছেন, বিষয়টি তারা পর্যবেক্ষণ করছেন।

ভাস্কর্য ইস্যুর সাথে যেহেতু হেফাজতে ইসলাম জড়িত এবং হেফাজতের বেশ কজন প্রভাবশালী নেতা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে রয়েছেন তাই ভাস্কর্য নিয়ে বক্তব্য দিয়ে তাদেরকে বিব্রত করতে চাননা তারা।

যদিও বিএনপি নিজেই তার প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাস্কর্য বানিয়ে রেখেছে দলের প্রধান কার্যালয়, ও চেয়ারপার্সনের গুলশান কার্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে। সেটা নিয়ে অবশ্য ধর্মভিত্তিক এই দলগুলোর কোন মন্তব্য নেই।