‘বঙ্গবন্ধু’ প্রজেক্টের সঙ্গে আছি এতেই সন্তুষ্ট: চঞ্চল চৌধুরী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১ | আপডেট: ১:০৫:অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। টিভি কিংবা সিনেমা দুই পর্দাতেই অভিনয় করে দর্শকমহলে প্রশংসিত হয়েছেন তিনি। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিতব্য চলচ্চিত্রে বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমানের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

‘বঙ্গবন্ধু’ শিরোনামের এই চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিতে আজ মঙ্গলবার সকালে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন চঞ্চল চৌধুরী। দেশ ত্যাগ করার আগে কথা বলেছেন চলচ্চিত্রের নানা বিষয় নিয়ে।

শুরুতেই তার জানতে চাওয়া হলো, বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ের সুযোগ পেয়ে কেমন লাগছে? উত্তরে চঞ্চল চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে এর আগে এত বড় প্রজেক্ট দেশে আর হয়নি।

তাই এতে অভিনয়ের সুযোগ পেয়ে বেশ গর্ব অনুভব করছি। অন্যান্য ছবিতে অভিনয় করার বিষয়ে অনেক হিসাব-নিকাশ করি। গল্প, চরিত্র দেখে তারপর হ্যা বা না বলি। কিন্তু এখানে কোন কিছুই মাথায় রাখিনি। এ প্রজেক্টের সঙ্গে আছি এতেই সন্তুষ্ট। আমি এর অংশ হতে পারছি, এটাই গৌরবের।’

তিনি আরও বলেন, ‘এমন ঐতিহাসিক একটি কাজের সঙ্গে থাকা মানে ইতিহাসের অংশ হয়ে থাকা। একজন অভিনয়শিল্পীর জীবনে এর চেয়ে বড় সৌভাগ্য আর কি হতে পারে।’

অভিনয়ের প্রস্তুতি কেমন? জানতে চাইলে চঞ্চল চৌধুরী বলেন, ‘এই বায়োপিকে শেখ লুৎফর রহমানের ৪০ বছর বয়সের পরের চরিত্রে অভিনয়ের জন্য আমাকে চূড়ান্ত করা হয়।

যখন অভিনয়ের বিষয়টি জানতে পেরেছি, তখন থেকেই মানসিক প্রস্তুতি নিয়েছি। কাজটি অনেক চ্যালেঞ্জিং। আমি যে বয়সের চরিত্রটি করছি, সে বয়সের তেমন কোন তথ্য কোথাও খুঁজে পাইনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট আপার (শেখ রেহানা) কাছ থেকে যতটুকু জানতে পেরেছি, তা থেকেই নিজেকে তৈরি করছি। নিজের মধ্যে চরিত্রটি ধারণ করছি। এর চিত্রনাট্য অনেক গবেষণা করে লেখা। শেষ পর্যন্ত চরিত্রের আদল কী রূপ পাবে, মুম্বাই যাওয়ার পর তা আরও ভালোভাবে জানতে পারব।’