বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখলেন অ্যাঞ্জেলিনা জোলি

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯ | আপডেট: ৯:৩৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯
অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। ছবি: সংগৃহীত

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে তিনদিনের সফরে বাংলাদেশে আসা হলিউডের বিখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখলেন।

আজ বুধবার সেখানে তিনি প্রায় এক ঘণ্টা সময় কাটান এবং জাদুঘরের প্রতিটি অংশ ঘুরে দেখেন বলে জানায় জাদুঘর কর্তৃপক্ষ।

বাংলাদেশে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত হিসেবে আসা এই অভিনেত্রীকে জাদুঘরে স্বাগত জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

১৯৭৫ এর ১৫ অগাস্ট এই বাড়িতেই সপরিবারে নিহত হন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমান। সে সময় দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

জাদুঘর পরিদর্শন শেষে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন প্রথমবারের মত বাংলাদেশে আসা অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় তিনি লেখেন, এই বিশেষ বাড়িটিতে এসে আমি বেশ আবেগাপ্লুত। বাড়িটি যথাযথোভাবে সংরক্ষণ করা হয়েছে জেনে আমি কৃতজ্ঞ।

মঙ্গলবার প্রথম দিনের সফরে কক্সবাজারের টেকনাফের শরণার্থী শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি। এদিন বেলা দেড়টার দিকে তিনি চাকমারকুল শরণার্থী শিবিরে পৌঁছান। ওই ক্যাম্পে জোলি মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

বৃহস্পতিবার শেষ হবে ঢাকায় অ্যাঞ্জোলিনা জোলির তিনদিনের সফর।