বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সম্পূর্ণভাবে জড়িত জিয়াউর রহমান : প্রধানমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ২:৪২:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সম্পূর্ণভাবে জড়িত ছিলেন জিয়াউর রহমান। তার স্ত্রী খালেদা জিয়াও এর বাইরে নন। জাতীয় শোক দিবস উপলক্ষে বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের স্মরণ সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই রকম ষড়যন্ত্র এখনো চলছে বলে খোঁজ আছে এমন তথ্য দিয়ে প্রধানমন্ত্রী জানান, তা প্রতিহত করার প্রস্তুতিও তাঁর আছে। তবে খুনিদের রাজত্ব আর নয় বলে অঙ্গিকার বঙ্গবন্ধু কণ্যার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিশুদের কাঁধে বন্দুক রেখে যারা খেলতে চায়, তারা জাতির শত্রু। ছাত্র আন্দোলনে উস্কানি দিয়ে যারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছে তারা দেশের শত্রু। এদেশে আর খুনিদের রাজত্ব কায়েম করতে দেয়া হবে না।

দেশবিরোধী ষড়যন্ত্রকারী আর উস্কানীদাতাদের পক্ষ অবলম্বনকারীদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন শেখ হাসিনা। তিনি বলেন, উস্কানীর অভিযোগে গ্রেফতার শহীদুল আলমের পক্ষ নিয়েও অনেকেই কথা বলছেন। অথচ ছাত্র আন্দোলনে তৃতীয় পক্ষের ভূমিকা নিয়ে তারা নিরব।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনা সভায় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। জিয়াউর রহমান তাদের সঙ্গে হাত মিলিয়েছিল, তার স্ত্রী খালেদা জিয়াও সেই ষড়যন্ত্রের অংশ। পরিবারসহ বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশের অগ্রযাত্রা থমকে যায়। বিচার না করে পুরস্কৃত করা হয় আত্মস্বীকৃত খুনীদের।

শোক দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।