বদলে গেল সুর, ক্লাব ছাড়ছেন না জিদান

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২১ | আপডেট: ৯:১৪:অপরাহ্ণ, মে ১৭, ২০২১

মৌসুম এখনও শেষ হয়নি, তবে রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদানের শেষ দেখে ফেলেছেন অনেকেই। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, চলতি মৌসুম শেষেই দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ফুটবলারদের জানিয়ে দিয়েছেন রিয়ালের কোচ। তবে জিদান বললেন, এখনই এমন কিছু বলার প্রশ্নই আসে না।
জিদানের ক্লাব ছাড়ার খবর নিয়ে গত কয়েকদিন থেকেই আলোচনা স্পেনের সংবাদমাধ্যমে। রেডিও ওন্দা সেরো জানায়, গত ৯ মে লা লিগায় সেভিয়ার সঙ্গে ঘরের মাঠে ম্যাচের আগে ফুটবলারদের নিজের সিদ্ধান্তের কথা জানান জিদান। স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কার খবর অনুযায়ী, ওই ম্যাচের আগের দিনই দলকে জানিয়েছিলেন তিনি।

সেসব খবর ক্রমে ছড়িয়ে পড়ে ফুটবল বিশ্বময়। সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকটা প্রতিষ্ঠিতই হয়ে গেছে, আবারও বিদায় নিচ্ছেন জিদান।

তবে রোববার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে রিয়ালের জয়ের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জিদান প্রশ্ন তুললেন ওই খবরের যৌক্তিকতা নিয়ে।

খেলোয়াড়দের সাথে এ ব্যাপারে তার কোনো কথাই হয়নি বলে জানিয়ে জিদান বলেন, ‘আমরা যখন শিরোপার জন্য নিজেদের উজাড় করে দিচ্ছি, তখন এমন কথা আমি বলতে যাব? আমি ক্লাব ছেড়ে চলে যাচ্ছি -এ কথা খেলোয়াড়দের কিভাবে বলি!’

‘মানুষজন যা ইচ্ছে তাই বলতে পারে। কিন্তু আমি এমন কথা (ক্লাব ছাড়া প্রসঙ্গে) খেলোয়াড়দের বলতে পারি না। মৌসুম শেষে এসব নিয়ে ভাবা যাবে। আপাতত সামনের ম্যাচ নিয়েই আমার সকল পরিকল্পনা।’ বলেন জিনেদিন জিদান।

নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন উল্লেখ করে জিদান আরও বলেন, ‘এখন আমার ভবিষ্যৎ ক্যারিয়ার নিয়ে কথা বলার সময় না। যেকোন কিছুর চেয়ে মৌসুমের শেষ ম্যাচটা গুরুত্বপূর্ণ।’

লা-লিগার শিরোপার দৌড়ে এখনও এগিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদই। যদি, অ্যাথলেটিকো মাদ্রিদ নিজেদের শেষ ম্যাচে পরাজিত হয় তখনই কেবল রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ থাকবে শিরোপা জয়ের।