বন্দর নগরীর পাড়া-মহল্লায় সাঁড়াশি অভিযান

এস. এম. আকাশ এস. এম. আকাশ

ব্যুরো চিফ,চট্টগ্রাম

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৮:৪১:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

এড়াতে জনগণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চট্টগ্রাম নগরীর সড়ক ও অলি-গলিতে তথা পাড়া- মহল্লায় সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ সেনাবাহিনী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বুধবার ৮ই এপ্রিল চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা সকাল থেকে ৩ টা পর্যন্ত নগরীর আকবর শাহ, পাহাড়তলী ও হালিশহর সহ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে সহায়তা করেন বাংলাদেশ সেনাবাহিনী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। অভিযানের লক্ষ্য, যৌথ প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ মিলে কঠোরভাবে লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ, অযথা ঘরের বাইরে এসে ঘোরাঘুরি নিয়ন্ত্রণ, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল নিয়ে চলাচল নিয়ন্ত্রণ, বিশৃঙ্খলভাবে ত্রাণ বিতরণ কার্যক্রম নিয়ন্ত্রণের পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং সহ জন সচেতনতা বৃদ্ধির জন্য প্রচেষ্টা করেন।

অভিযান প্রসঙ্গে মো. মাসুদ রানা “দি বাংলাদেশ টুডে”কে বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় আকবর শাহ, পাহাড়তলী ও হালিশহর এলাকায় কাঁচা বাজার পরিদর্শন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে নগরবাসীকে ব্যাপকভাবে সচেতন করা হয়।

এ সময় ৫টি হার্ডওয়্যার দোকানকে ২ হাজার টাকা করে দশহাজার টাকা, ১টি হোটেল ও ১ টি ইলেকট্রনিকস দোকান কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। যৌক্তিক কারন ব্যাতীত যাত্রীদের রিক্সাসহ বিভিন্ন যানবাহনে চলাচলে নিষেধ করা হয়। তাছাড়া বিভিন্ন এলাকার বেশ কিছু দোকানের সামনে জনসাধারণকে সামাজিক দূরত্ব নিশ্চিত করণে সচেতন করে দেওয়া হয়। চট্টগ্রামের প্রবেশমুখ সিটি গেইটে যানবাহন চলাচলে কড়াকড়ি করা হয়।