ববিতে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

ফারিয়া জাহান, ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে(ববি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

রবিবার (৯ আগস্ট) বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে পরিকল্পিত সবুজায়নের প্রতি গুরুত্বারোপ করে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। ধরণীর অস্তিত্ব রক্ষা ও সকলের সুস্থ্য থাকার জন্য বৃক্ষায়ন, বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। পাশাপাশি তিনি গাছের যত্ন ও পরিচর্যার ওপরও গুরুত্বারোপ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়, সহকারি কমিশনার (ভূমি), বন বিভাগের কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদের নেতৃবৃন্দ।

উল্লেখ্য বরিশাল উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগের সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বনায়নের আওতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির ২৩০০ বৃক্ষের চারা পর্যায়ক্রমে রোপন করা হবে।