বরিশালের ভাষা শিখতে চান তামিম

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০ | আপডেট: ৭:৩৫:অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

বাংলাদেশে আসার আগে যেকোনো তারকাই দুই একটা বাংলা বাক্য শিখে আসেন। শাহরুখ খান থেকে শুরু করে ক্রিকেটার সকলের মাঝেই এই প্রবণতা দেখা গেছে অতীতে। এবার ভাষা শিক্ষা নেবেন তামিম ইকবাল। ফরচুন বরিশালের অধিনায়ক হবেন আর বরিশালের ভাষা একটু আধটু বলতে পারবেন না এমন তো হতে পারে না। তাই এইবার বরিশালের ভাষা শিক্ষার চেষ্টা করবেন বলে জানালেন বাংলাদেশ দলের জনপ্রিয় এই ওপেনার।

বরিশালের একটা আঞ্চলিক টানের ভাষা আছে যা গোটা দেশের থেকে আলাদা। চট্টগ্রামের ছেলে তামিম বরিশালের আঞ্চলিক ভাষাটা একদমই পারেন না। সমর্থকদের আনন্দ দিতেও বরিশাল অঞ্চলের ভাষাটা টুকটাক শিখে, সেই ভাষায় কথা বলাটা প্রয়োজন আছে। তাই বিদেশি খেলোয়াড়দের মতোই তাকে এবার ভাষা শিক্ষায় নামতে হচ্ছে।

বিপিএলে বরিশাল ফ্র্যাঞ্চাইজি একাধিকার খেলেছে। তবে তামিম কখনই বরিশালের হয়ে কোনো লিগে খেলেননি।

আজ মিরপুর শের-ই-বাংলায় তিনি সাংবাদিকদের বলেন, বরিশালের ভাষা শেখার চেষ্টা করব। আমি বরিশালের ভাষায় কথা বলতে পারি না। এটা ভালো যে বরিশাল আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে। গত দু-তিন মৌসুম তো তারা বিপিএলে ছিল না। দলটির অনেক ভক্ত-সমর্থক আছে। চেষ্টা করব তাদের কিছু আনন্দ উপহার দিতে।

তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম এবং সোহরাওয়ার্দি শুভ।