বরিশালে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু, ৫০০ পরিবার লকডাউন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৭:৫৯:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০
প্রতীকী ছবি

বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা গ্রামে জ্বর, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে আলী আকবর নামে (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (৮ এপ্রিল) দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই গ্রামের অন্তত ৫০০ পরিবারকে লকডাউন ঘোষণা করেছে।

আলী আকবর পূর্ব বাগধা গ্রামের সোহরাব মিয়ার ছেলে। তিনি গোল্ডেন লাইন পরিবহনের সুপার ভাইজার ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত স্থানীয়দের বরাত দিয়ে জানান, জ্বর নিয়ে আলী আকবর পাঁচদিন আগে ঢাকা থেকে বাড়িতে আসেন। এরপর জ্বরের সঙ্গে সর্দি-কাশি গলা ব্যথা দেখা দেয়। তবে তিনি অসুস্থতার খবর গোপন রেখে এলাকায় ঘোরাফেরা করেন। জ্বর বাড়লে স্থানীয় একটি ফার্মেসি থেকে ওষুধও কিনে খান। মঙ্গলবার তার স্বাস্থ্যের অবনতি ঘটে। সেই সঙ্গে শ্বাসকষ্ট প্রকট হয়। বুধবার দুপুর ২টার দিকে নিজ বাড়িতেই আলী আকবরের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, মারা যাওয়া আলী আকবর জ্বর, সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টৈ ভুগছিলেন বলে তার স্বজনরা জানিয়েছেন। তার উপসর্গের বর্ণনা শুনে প্রাথমিকভাবে তাকে করোনায় আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। আলী আকবরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম জানান, মারা যাওয়া ব্যক্তি তার অসুস্থতার খবর গোপন রেখে বাড়ির আশপাশে ঘোরাফেরা করেছেন এবং অনেক লোকের সংস্পর্শে এসেছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে আলী আকবরের পরিবারসহ আশপাশের ৫০০ পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাউকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি করোনায় আক্রান্তদের ক্ষেত্রে যেভাবে দাফন কাফনের ব্যবস্থার নিয়ম আছে সেভাবেই আলী আকবরকে দাফন করার ব্যবস্থা নেয়া হয়েছে।