বরিশালে পায়রামানব কবির দীর্ঘ সময় কবুতর উড়িয়ে আবার চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১ | আপডেট: ১:২৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

বরিশালে হাজী হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট ২০২০ এ কবুতর উড়ানো প্রতিযোগিতায় ৯ঘন্টা ৫৮ মিনিট দীর্ঘ সময়, কবুতর উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে, সৈয়দ রেজাউল কবির (পায়রা মানব)।

গত (২২ জানুয়ারী) রোজ শুক্রবার সন্ধ্যা ৬ টায় হাজী হাইফ্লাইয়ার টুর্নামেন্টের, পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নগরীর বাংলা বাজার ক্লাবের কনফারেন্স রুমে। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরিশাল রাহাত আনোয়ার হাসপাতাল এর পরিচালক ডা: এস এম ইকবালুর রহমান, বিশেষ অতিথি ছিলেন, আতিকুর রহমান মুন্না, ১১ নং ওয়ার্ড সাধারন সম্পদাক, বাংলাদেশ আওয়ামী লীগ, বরিশাল মহানগর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজি সোহেল, হাজী হাইফ্লাইয়ার পিজিয়ন লাভার্স এর সভাপতি । আরো উপস্থিত ছিলেন, বারিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ান অ্যাসোসিয়েশন, এর সভাপতি সৈয়দ রেজাউল কবির (পায়রা মানব) সাংগঠনিক সম্পাদক মাহিম আহমেদ, সহ-সভাপতি সাগর দাস, মামুন তালুকদার ও উপদেষ্টা শহিদুল ইসলাম স্বপন, মনিরুল ইসলাম বাবু, সিনিয়র সাংগঠনিক রুবেল আহমেদ ও ফজল সম্রাট, রানা আহমেদ, ফারহান হাসান হীরা, কোষাধ্যাক্ষ শাকিল খান। এবং বরিশাল পিজন রেসিং ক্লাব এর প্রধান আহবায়ক মীর ওহিদুর রহমান আব্দুল্লাহসহ ক্লাবের সকল সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

বরিশাল রপাতলি ফ্রেন্ডস ক্লাবের সাধারন সম্পদাক জিয়ার আহমেদ পলাশ ও মিজানুর রহমান টুটুল, কোষাধ্যাক্ষ মো: বাইজিদ হোসেন ও বরিশাল কাউনিয়া হাইফ্লাইয়ার পিজিওন এ্যাসোশিয়েসনের সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান কাউয়ুম ও বিভিন্ন ক্লাবের অন্যান্য পদের সদস্য বৃন্দ।

আরো উপস্থিত ছিলেন বরিশালে পুরোনো ও নতুন কবুতর পালক গন। বরিশালের সকল কবুতর প্রেমিদের উপস্থিতিতে আনন্দ মুখর পরিবেশে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বিজয়ী হয়েছে- ১। সৈয়দ রেজাউল কবির ৯ঘন্টা ৫৮ ২। ইসলাম স্বপন ৭ ঘন্টা ৪৩ মিনিট ৩। আবুল ফজল সম্রাট ৬ঘন্টা ৪০ মিনিট কবুতর উড়িয়ে ।

হাজী সোহেল বলেন, আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি বিশেষ অতিথি এবং বরিশালের সকল কবুতর প্রেমিকদের অন্তের অন্তর স্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন কষ্ট করে আসার জন্য। এবং পর্যবেক্ষক গণ অক্লান্ত পরিশ্রম করে টুর্নামেন্ট কে সার্থক করেছেন (সম্রট, সোহাগ, শাকিল, রুবেল, শাওন, মাসুম, সুমন, রাজিব) বরিশাল বিভাগে দীর্ঘ সময় কবুতর উড়িয়ে আবারও রেকর্ড গড়লেন আলোচিত পায়রা মানব সৈয়দ রেজাউল কবির।

এবার হাজী হাই ফ্লাইয়ার টুর্নামেন্ট ২০২০ কবুতর উড়ানো প্রতিযোগীতায় সর্বোচ্চ একটানা ৯ ঘন্টা ৪৮ মিনিট তার পোষা শাহরান পুরী ক্রস প্রজাতির কবুতর উড়িয়ে এ রেকর্ড গড়েছেন। পায়রা মানব খ্যাত, সৈয়দ রেজাউল কবির বরিশাল ইয়ং স্টার হাই ফ্লাইয়ার পিজিয়ন এ্যাসোসিয়েশনের সভাপতি পদে রয়েছে।

উল্লেখ্য ২০২০ সালের ২৪ই নভেম্বর বরিশাল নগরীর সদররোডস্থ অভিরুচি কমপ্লেক্সে ভবনের ৫তলায় এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।