বর্তমান ক্রিকেটের রোল মডেল সাকিব: লক্ষ্মণ

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯ | আপডেট: ১২:৩৩:অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

বিশ্বকাপে ক্যারিয়ারসেরা ফর্মে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। গড়ে চলেছেন একের পর এক কীর্তি। তার অতিমানবীয় পারফরম্যান্সে বিমুগ্ধ ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষ্মন। টাইগার অলরাউন্ডারকে রোল মডেল অ্যাখ্যা দিয়েছেন তিনি।

বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে আফগানিস্তানের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে ব্যাট-বলে ভিনগ্রহের ক্রিকেটারের মতো পারফর্ম করে দলকে একাই জিতিয়েছেন সাকিব। হাফসেঞ্চুরি হাঁকানোর পাশাপাশি বল হাতে ২৯ রান খরচায় ৫ উইকেট তুলে নেন তিনি।

ক্রিকেটের সর্বোচ্চ আসরে বাঁহাতি এ অলরাউন্ডার এতটা ধারাবাহিকভাবে পারফর্ম করায় বিস্মিত লক্ষ্মণ। ম্যাচশেষে ছবি ও ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটারে তিনি লেখেন, সাকিবের আরও একটি অবিশ্বাস্য পারফরম্যান্স। সে যেভাবে নিজের কাজটি করে সেটি আমি ভালোবাসি।

এত কীর্তি গড়ার পরও বিনয়ী ও ভদ্র একজন ক্রিকেটার। সেই টুইটবার্তায় সবশেষে সাকিবকে ক্রিকেটের রোল মডেল আখ্যা দেন লক্ষ্মণ।

এবারের ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন সাকিব। বল হাতে ১০ উইকেট শিকারের সঙ্গে নিজের নামের পাশে ৪৭৬ রান রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপের এক আসরে এ নজির আর কারও নেই। আফগানদের বিপক্ষে অনিন্দ্যসুন্দর পারফরম্যান্সে একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ ইতিহাসে ১০০০ রান এবং ৩০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন তিনি।