বর্তমান সরকারের আমলে পবিস ২ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে : জিএম আবু হানিফ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ৮:৩৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯

আব্দূল মালিক,গোয়াইনঘাট প্রতিনিধিঃ বর্তমান সরকারের আমলে পবিস ২ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বলে জানিয়েছেন সিলেটের পবিস ২ এর জিএম মোঃ আবু হানিফ মিয়া।

যেখানে গ্রাহকের দূর্ভোগ আর ভোগান্তিতে মানুষের বকুনী পাওনা ছিল এই সেক্টরের বেশী সেখানে বাপবিবোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের নেতৃত্বে বর্তমান সরকারের দশ বছর সময়ে এসেছে আশাতীত সাফল্য। প্রধানমন্ত্রীর “ঘরে ঘরে বিদ্যুৎ” শ্লোগাান বাস্থবায়নে পবিস ২ এর প্রচেষ্টায় দূর্গম এলাকাও আলোর ঝলকানিতে ভরে উঠেছে।

সম্প্রতি জিএম মোঃ আবু হানিফ মিয়ার সাথে কথা হলে তিনি বলেন ১৯৯৮ সালে পবিসের যাত্রা শুরু করে ২০০৮ সাল পর্যন্ত বিদ্যুৎ লাইন নির্মান হয়েছিল ১৭৪৫ কিঃ মিঃ, গ্রাহক সংখ্যা ছিল ৩৯০৪১জন। সিলেটের ৫টি ও সুনামগঞ্জের দুটি দূর্গম উপজেলায়ও এখন বিদ্যুতের ঝলকানিতে আনন্দিত গ্রাহকরা। ইতি মধ্যে সিলেটের জৈন্তপুর ও সদর উপজেলাা শতভাগ বিদ্যুতায়িত হয়েছে,যাহা মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স সের মাধ্যমে উদ্বোধন করেছেন। ২০০৯ সাল থেকে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত দুই হাজার ৪‘শ’ কিঃ মিঃ বিদ্যুৎ লাইন ৪টি সাব ষ্টেশন নির্মিত হয়েছে প্রায় ৮০ কোটি টাকা ব্যায়ে। দু জেলায় ৯০%পরিবার এসেছে বিদ্যুতের আওতায়, বর্তমনে গ্রাহক রয়েছেন এক লক্ষ ৬০ হাজার জন।

আগামী জুনের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করতে নিরলস ভাবে কাজ চালিয়ে যাচ্ছি। গ্রাহকের দোরগোড়ায় আজ পবিসের সেবা, নেই কোন দূর্ভোগ, নেই লোড সেডিং ও বিদ্যুৎ বিভ্রাট।