বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ, মানতে পারছেন না রোনালদোর বোন!

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ৪:২৮:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ একদিকে ফুটবলবিশ্ব ভাল ইঙ্গিত দেখছে। কারণ বহুদিন পর মেসি-রোনালদোর বাইরে কাউকে বর্ষসেরা ফুটবলার হিসাবে পেল ইউরোপ। কিন্তু এমন পরিবর্তন মেনে নিতে পারছেন না ক্রিশ্চিয়ানো রোনালদোর ঘনিষ্ঠরা।

রোনালদোর এজেন্ট জর্জে মেন্দেস জানালেন, ক্রিশ্চিয়ানোকে বর্ষসেরা ফুটবলার ঘোষণা না করাটা একইসঙ্গে লজ্জাজনক ও অদ্ভুত। ইউরোপ সেরা হয়েছেন লুকা মদ্রিচ। যিনি কিনা আবার রোনালদোর একসময়কার সতীর্থ। মদ্রিচকে অবশ্য কেউ সরাসরি কিছু বলছেন না। তবে মেন্দেসের মতো রোনালদোর অনেক কাছের মানুষই উয়েফাকে কাঠগজ়ার দাঁড় করাচ্ছেন।

রোনালদোর বোন কাতিয়া আভেইরো কিন্তু মেন্দেসের মতো সরাসরি কিছু বলেননি। কিন্তু তিনি কী বলতে চান, তা বুঝিয়ে দিয়েছেন ইনস্টাগ্রামে একখানা ছবি পোস্ট করে। সেই ছবিতে পাশাপাশি তুলে ধরা হয়েছে রোনালদো ও মদ্রিচের পরিসংখ্যান।

তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, গোল করা ও করানোর পরিসংখ্যানে মদ্রিচের থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছেন পর্তুগিজ তারকা। পেশায় গায়িকা কাতিয়ার পোস্ট করা তালিকায় চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে রোনাল্ডো ও মদ্রিচের পারফরম্যান্সের তুলনামূলক পার্থক্য বোঝাতে চেয়েছেন তিনি। কাতিয়া সেই ছবির সঙ্গে জুড়ে দিয়েছেন, ‘সবারই নিজস্ব বিচার-বিবেচনা আছে।’

রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন রোনালদো। গত মৌসুমে সর্বোচ্চ গোলদাতাও (১৫ গোল) হয়েছিলেন রোনালদো। ১২ ম্যাচে ১৫ গোলের সঙ্গে ৩টি অ্যাসিস্ট রয়েছে সদ্য জুভেন্টাসে যোগ দেওয়া তারকার।

তবে মদ্রিচও কিন্তু রোনালদোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রিয়ালের চ্যাম্পিয়নস লিগ জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন। মাঝমাঠে রিয়ালকে অক্সিজেন জুগিয়েছিলেন তিনি। ১১ ম্যাচে ১ গোল আর ১টি অ্যাসিস্ট। মদ্রিচের পারফরম্যান্সের পরিসংখ্যান বলতে এই। যদিও সংখ্যা দিয়ে অবশ্য ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের অবদানের বিচার করলে চলবে না। বিশ্বকাপেও ক্রোয়েশিয়ার ফাইনালে ওঠার পিছনে মদ্রিচের অবদান ছিল অনস্বীকার্য। তা ছাড়া রাশিয়া বিশ্বকাপে ‘গোল্ডেন বল’ উঠেছিল তার হাতেই।