বর্ষসেরা ফুটবলার হলেন লুকা মদ্রিচ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ৫:৪৮:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকাকে টপকিয়ে উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার লুকা মদ্রিচ। বৃহস্পতিবর মোনাকোয় বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করা হয়।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। তাকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবেও বিবেচনা করা হয়। অথচ বর্তমান সময়ের এ তারকা ফুটবলারের নামই ছিল না উয়েফার বর্ষসেরার তালিকায়।

উয়েফার পক্ষ থেকে বর্ষসেরা পুরস্কারের জন্য ১০ জনের একটা প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লুকা মদ্রিচ, মুহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রইন, আঁতোয়া গ্রিজম্যান, কিলিয়ান এমবাপ্পে, এডেন হ্যাজার্ডের নাম থাকলেও নেই মেসির নাম। তবে তালিকায় নাম আছে সের্জিয়ো র্যা মোসের।

উয়েফা বর্ষসেরা ফুটবলারদের নামের প্রাথমিক তালিকা প্রকাশ করার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ার ক্ষোভ প্রকাশ করেন মেসি ভক্তরা। কেউ লিখেছেন, ফুটবল মানে শুধু জয় বা গোল নয়। ফুটবলপ্রেমীরা মাঠে যান মেসির মতো শিল্পীর খেলা দেখতে। এই মুহূর্তে মেসির ধারেকাছে আসার মতো কেউ নেই।

আর এক ভক্তর টুইটারে লেখেন, উয়েফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় নাম না থাকলেও মেসিই শ্রেষ্ঠ। তবে উচ্ছ্বসিত মুহাম্মদ সালাহের ভক্তরা। বর্ষসেরা পুরস্কারের জন্য দশ জন ফুটবলারকে বেছে নেওয়া হয়েছে ৮০ জন কোচ ও ৫৫ জন সাংবাদিকের ভোটের ভিত্তিতে।