বশেমুরপ্রবির উপাচার্যের অপসারণের দাবিতে ববির সাধারণ শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৮:০৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯
ছবি: টিবিটি

ফারিয়া জাহান,ববি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য ড. নাসির উদ্দিনের অপসারণ এবং বিশ্ববিদ্যালয়টিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি)সাধারণ শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন ।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিভিন্ন ধরণের প্ল্যাকার্ড হাতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সোহেল রানা তার বক্তব্যে বলেন, ” বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর যে হামলাটি হয়েছে, যদি এটি ভিসির মদদে নাও ঘটে থাকে তবুও তিনি এর দায় কোনভাবে এড়াতে পারেন না। ”

মানববন্ধনে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী লোকমান হোসেন বলেন,” বশেমুরবিপ্রবির আন্দোলনরত ভাই-বোনদের উপর ভিসির পেটোয়া বাহিনীর ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এহেন কার্যক্রমের জন্য আমরা তাকে( উপাচার্যকে) সন্ত্রাস আখ্যায়িত করতে বাধ্য হলাম। আমি মনেকরি শিক্ষার্থীরা তার নানা অনিয়ম ও দুর্নীতির আখড়ার কাহিনী প্রচার করার জন্যই সচেতন শিক্ষার্থীদের উপর বহিরাগতদের দ্বারা হামলা চালান।

আমরা মনেকরি মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স সেটার জন্য তরুণরা মাননীয় প্রধানমন্ত্রীর কাজকে সফল করার জন্য দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করার কাজ শুরু করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর ও রাষ্ট্রপতির কাছে আমাদের বিনত অনুরোধ বশেমুরবুপ্রবি বিশ্ববিদ্যালয় সকল দুর্নীতি ও অপকর্ম রোধ করার জন্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সচল রাখার জন্য তাকে( উপাচার্যকে) অপসারণ/ প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।”

উক্ত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক উন্মেষ রয়,প্রথম আলো বন্ধু সভার বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জি এম ইকবাল মাহমুদ,সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলীম সালেহী,বাংলা বিভাগের শিক্ষার্থী রাজু গাজী,মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইমন হোসেন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাকিব আল হাসানসহ আরও অনেকে।