বাংলাদশকে ধন্যবাদ, হ্যাটট্রিকের অপমান থেকে তো বেঁচে গেল পাকিস্তান

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮ | আপডেট: ৯:৩৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে বাংলাদেশের কাছে অসহায় আত্মসমর্পণের পর পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ তোপের মুখে পড়েছেন। দেশটির ক্রিকেটপাগল দর্শকরা তাকে সরফরাজের পদত্যাগ দাবি করেছেন। একইসঙ্গে তাকে ট্যাক্সি চালানোর প্রস্তাবও দিয়েছেন।

এশিয়া কাপের এবারের আসরের আগে হওয়া মোট ১৩টি আসরে পাকিস্তান শিরোপা জিতেছে মাত্র ২ বার। সর্বোচ্চ ৬ বার শিরোপা জেতা ভারতের পরই আছে শ্রীলঙ্কা। নিজেদের ক্রিকেট ইতিহাসের সোনালী যুগে ৫ বার শিরোপা ঘরে তুলেছে লঙ্কানরা।

তবে একটি পরিসংখ্যান কিন্তু পাকিস্তানের পক্ষেই। আর সেটিই ছিল এবারের এশিয়া কাপে ভারতের বড় ভয়। তালাশ চালিয়ে দেখা যায়- গত ২০ বছরে কোনও টুর্নামেন্টের ফাইনালে ভারতের কাছে হারেনি পাকিস্তান। সবশেষ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল তার উজ্জ্বল উদাহরণ।

এবারও এশিয়া কাপে গ্রুপ ও সুপার ফোর পর্বে ভারতের কাছে পাকিস্তান হারলেও আশা ছাড়েনি পাকি সমর্থকরা। তাদের ভরসা ছিল- ফাইনালে ভারতকে হারাবেই পাকিস্তান। কিন্তু তার আগেই যে ব্যাঘ্রের গর্জনে কুপোকাত পাক-শিবির।

তাই ভারতের এক সমর্থক ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন- ‘পাকিস্তানি সমর্থকেরা ঠিকই বলেছে। আমরা ওদের এশিয়া কাপের ফাইনালে কিছুতেই হারাতে পারব না। পারবো কী করে, ফাইনালের আগেই তো বিদায় নিল পাকিস্তান!’

ব্যক্তিগত ক্যারিয়ারে ৯৫ ম্যাচে মাত্র দুটি সেঞ্চুরি আর আটটি ফিফটি করা সরফরাজ আহমেদ এখন পাকিস্তানি সমর্থকদের গলার কাঁটা। এত বাজে পারফর্ম করা কেউ যদি দলের অধিনায়ক হয় তবে বাকিরা কী করবে- এমন প্রশ্নও তুলেছে দেশটির সমর্থকরা। তাই বিশ্বকাপের আগেই সরফরাজের পদত্যাগ চায় তারা।

এদিকে ভারতের ব্যঙ্গ করার জবাবে পাকিস্তানি এক সমর্থক বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘বাংলাদেশের সৌজন্যেই ভারতের কাছে হারের হ্যাটট্রিকের অপমান থেকে তো বেঁচে গেল পাকিস্তান। এজন্য বাংলাদশকে ধন্যবাদ!’

দুবাইভিত্তিক পাকিস্তানি ট্যাক্সি-সেবাদাতা প্রতিষ্ঠান ‘কারিম পাকিস্তান’ টুইটারে সরফরাজকে খোঁচা মেরে লিখেছেন- এখন আমাদের অর্থাৎ কারিম পাকিস্তানের ক্যাপ্টেন হিসেবে যোগ দিতে পারেন সরফরাজ!