বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

প্রকাশিত: ৪:৩৬ পূর্বাহ্ণ, মে ৭, ২০২১ | আপডেট: ৪:৩৬:পূর্বাহ্ণ, মে ৭, ২০২১

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ধাক্কায় বিপর্যস্ত বাংলাদেশের প্রতিবেশী বন্ধুরাষ্ট্র ভারত।দেশটির এই বিপদের দিনে বসে থাকেনি বাংলাদেশ। বাড়িয়ে দিয়েছে সহায়তার হাত।করোনা সংক্রমণ প্রতিরোধে জরুরি সহায়তার অংশ হিসেবে রেমডিসিভির ওষুধ পাঠিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান ১০ হাজার রেমডিসিভির ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধির হাতে তুলে দেন। এই ওষুধ পেয়ে ঢাকাকে ধন্যবাদ জানিয়েছে দিল্লি।

টুইটারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, আকাশ ও সমুদ্রের পর এবার স্থলপথে বাংলাদেশ থেকে জরুরি ওষুধের একটি চালান পেট্রাপোল স্থল সীমান্ত দিয়ে ভারতের পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে। এই বিশেষ আচরণ ও সহযোগিতার জন্য আমাদের প্রতিবেশী এবং ঘনিষ্ঠ বন্ধু বাংলাদেশকে ধন্যবাদ। আমাদের অনন্য সম্পর্ক আরও এগিয়ে যাক।

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ১০ হাজার রেমডেসিভির পাঠিয়েছে বাংলাদেশ। এছাড়াও সেদেশে বিভিন্ন প্রকার ওষুধ সামগ্রী পাঠানো হয়েছে।

ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরিভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দেয়। বাংলাদেশের প্রস্তাব গ্রহণ করে ভারত।

উল্লেখ্য, ভারতে করোনা অবনতি হওয়ায় গত ৩০ এপ্রিল বাংলাদেশ সরকার জরুরি সহায়তার ঘোষণা দেয়।