‘বাংলাদেশের জন্য একটা ট্রফি দরকার’

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮ | আপডেট: ৯:৫৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৮

এশিয়া কাপের তৃতীয় বারে মত ফাইনালে ওঠেছে বাংলাদেশ। প্রথম বার পাকিস্তানের বিপক্ষে হেরে কেঁদে ছিল টাইগার বাহিনী। আর দ্বিতীয় বার ভারতের বিপক্ষে। এবার আবারও সেই ভারত। আর সেই ভারতের বিপক্ষে ২৮ সেপ্টেম্বরের ফাইনালে মাঠে উজ্জীবিত থাকেন মাশরাফি বিন মুর্তজা। যিনি কিনা ক্রিকেট মাঠে সব সময়ই অর্থাৎ দলের ভালো সময়েও, খারাপ সময়েও। জয়ের মুখেও, হারেরও মুখেও। সব দলের বিপক্ষে, সব ম্যাচে মাঠে উজ্জীবিত থাকেন।

এশিয়া কাপের গত তিন আসরে দুটিতে অধিনায়ক ছিলেন মাশরাফি। তবে, শিরোপা ছুঁয়ে দেখা হয়নি। আগামী বিশ্বকাপের পর মাশরাফি ক্রিকেট খেলবেন কিনা সেটা তিনি নিজেই বলতে পারেন।

মাশরাফির হয়তো এটাই শেষ এশিয়া কাপ। ফলে জল্পনা কল্পনা চলছে, শিরোপা জয় দিয়েই বিদায়টা রাঙ্গাবেন কি অধিনায়ক মাশরাফি? তবে টাইগার দলপতির ভাবনা ভিন্ন।

তিনি ভবিষ্যতের জন্য রশদ তৈরি করেই যাচ্ছেন, তিনি মনে করেন সেই পথেই আছে বাংলাদেশ। তবে এখনও সেই সময় আসেনি।

তিনি বলেন, “এটা বলতে পারেন বাংলাদেশের জন্য একটা ট্রফি দরকার, কিন্তু সেটা যে এখনই তা না। ব্যক্তিগতভাবে মাশরাফিকে ট্রফি দিয়ে বিচার করলে এটা আপনার ব্যাপার। আমি নিজেকে এতো সস্তা ভাবী না।”

তবে তরুণ ক্রিকেটারদের উজ্জীবিত করতেই একটি শিরোপার প্রয়োজন। তাতে তরুণ ক্রিকেটাররা অনেক অনুপ্রাণিত হবে।

মাশরাফি বলেন, “অন্য একটা মঞ্চে বাংলাদেশ তা একদিন পাবে বলেই আমার বিশ্বাস। একটা ট্রফি পেলে হয়তো যারা এখন অনূর্ধ্ব- ১৬ বা অনূর্ধ্ব-১৯ এ খেলছে, ওরা আরও শক্তি পাবে।”