বাংলাদেশের সেরা সিএ যবিপ্রবির মেহেদী হাসান

নাজমুল হোসাইন নাজমুল হোসাইন

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯ | আপডেট: ৮:১২:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯
ছবি: টিবিটি

স্টুডেন্ট টু স্টার্টআপ এর দ্বিতীয় অধ্যায়ে দেশের ১০০ বিশ্ববিদ্যালয়ের সিএ দের মধ্যে সেরা সিএ নির্বাচিত হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসান।

‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’- এই স্লোগানকে সামনে রেখে গত ১৫ সেপ্টেম্বর ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ দ্বিতীয় অধ্যায় উদ্বোধন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ শীর্ষক এবং সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) এর আওতাধীন ‘ইয়াং বাংলা’ এর সহযোগিতায় পিচিং অনুষ্ঠিত হয়। দেশের ১০০ টি বিশ্ববিদ্যালয় এর সিএ দের দ্বারা ২৫ টি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক পিচিং সম্পূর্ণ হয়।

এর পর দেশ থেকে ৭৫ টি টিম নিয়ে গত ৯ অক্টোবর সাভারে শেখ হাসিনা ইয়ুথ সেন্টারে জাতীয় ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্প শেষে সেরা ৩০ টি দলকে বাছাই করা হয়। পরবর্তীতে ১৬ অক্টোবর বুধবার ঢাকায় বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সেরা ১০ টি দল বাছাই করা হয়।

সন্ধ্যায় ঢাকার হোটেল সোনারগাঁও এ অ্যাওয়ার্ড দেয়া হয়। পুরো প্রোগ্রামে নেতৃত্ব, নিজ ভেন্যুতে আয়োজন সার্বিক বিষয় বিবেচনা করে সিএ দের মধ্যে বেস্ট সিএ অ্যাওয়ার্ডস প্রদান করে দেশের সবচেয়ে বড় ইয়ুথ নেটওয়ার্ক ইয়াং বাংলা।

এতে বুয়েট, ঢাবি সহ দেশের ১০০ বিশ্ববিদ্যালয় এর সিএদের মধ্যে সেরা সিএ নির্বাচিত হয় যবিপ্রবির সিএ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মেহেদী হাসান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, প্রধান অতিথি বানিজ্য মন্ত্রী টিপু মুন্সী, সিআরআই এর কোর্ডিনেটর তন্ময় আহমেদ,স্টুডেন্ট টু স্টার্টআপ এর কোর্ডিনেটর আশিকুর রহমান রুপক।

পুরো অ্যাওয়ার্ড অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অপি করিম। এই কর্মসূচির উদ্দেশ্য দেশের অগ্রগতি এবং উন্নয়নে অবদান রাখতে যাদের উদ্ভাবনী পরিকল্পনা আছে এমন তরুণ উদ্যোক্তা খুঁজে বের করা।