বাংলাদেশে ভাস্কর্যের বিরোধিতাকারীরা মতলববাজ: মতিয়া চৌধুরী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০ | আপডেট: ৫:১০:অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী ইরান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাস্কর্য আছে জানিয়ে বাংলাদেশে ভাস্কর্যের বিরোধিতাকারীদের মতলববাজ বলেছেন।

বুধবার (২৫ ন‌ভেম্বর) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কেন্দুয়াপাড়া মাদরাসা মাঠে শিশু শিক্ষার্থী ও বিশেষ শ্রেণি-পেশার মানুষের মাঝে সৌরবাতি বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

মতিয়া চৌধুরী আরও বলেন, “খালেদা জিয়ার খোলা চুলের ব্যাপারে কোন কথা নেই, ফিনফিনা শাড়ির ব্যাপারে কোন ফতোয়া নেই। আর আমাদের নেত্রী পাঁচ ওয়াক্ত নামায পড়েন। তিনি দিনের শুরুটা করেন আল্লাহর প্রার্থনার মধ্যদিয়ে। কাজেই তর্ক করে বেশি গোমরা পথে যাব না। এই সমস্ত গোমরা পথে যারা নিতে চায় তারা মতলববাজ।”

এদিন তিনি টিআর ও কাবিখা প্রকল্পের অর্থায়নে উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় দ্বিতীয় শ্রেণির সেরা বিশ শিক্ষার্থীর মাঝে একটি করে মোট ২ হাজার ৯৬০টি এবং পল্লী চিকিৎসক, নরসুন্দর, জেলে ও আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী মোট ২ হাজার ৫৮১ জনের মাঝে সৌরবাতি বিতরণ করেন। এছাড়াও জিআর প্রকল্প থেকে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোট ২৭৫ বান্ডেল ঢেউটিন ও নগদ ৩ হাজার করে টাকা বিতরণ করেন।