বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের পুণরায় সহ-সভাপতি হলেন মোহাম্মদ খায়রুল বশার

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৯ | আপডেট: ৬:৪৬:অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২০

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের অধীনস্থ জাতীয় ক্রীড়া পরিষদের নিয়ন্ত্রনাধীন বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সহ-সভাপতি নির্বাচিত হলেন মোহাম্মদ খায়রুল বশার।

সম্প্রতি জাতীয় ক্রীড়া পষিদের সচিব (অতিরিক্ত সচিব) মোঃ মাসুদ করিম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের বিদ্যমান কার্যনির্বাহী বাতিল করে তদস্থলে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

নব গঠিত কমিটির সভাপতি পদে সাবেক মুখ্য সচিব মোঃ আবদুল করিম এবং গাজী কামরুল হাসান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোহাম্মদ খায়রুল বশার পুনরায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি অত্যান্ত সফলতার ও নিষ্ঠার সাথে এই ফেডারশনের কোষাধ্যক্ষ এবং যুগ্ম সম্পাদক পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

খায়রুল বশার মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক, জাতির পিতার ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র একান্ত সচিব হিসেবে কর্মরত রয়েছেন। খায়রুল বশার ‘ইয়ুথ ওয়েলফেয়ার এলায়েন্স এর সভাপতি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম এর যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু চেতনা মঞ্চ এর যুগ্ম সাধারণ সম্পাদক পদে কর্মরত আছেন।

এছাড়াও সরকারী চাকুরীর পাশাপাশি সমাজ সেবা ও সাংস্কৃতিক অঙ্গনে খায়রুল বশার সমানভাবে নিজেকে জড়িত রেখেছেন।