বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের সূচি চূড়ান্ত

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, মে ৫, ২০২১ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, মে ৫, ২০২১

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এই মাসেই বাংলাদেশ আসছে শ্রীলঙ্কা। ইতোমধ্যেই এই সিরিজকে সামনে রেখে প্রাথমিক দলও ঘোষণা করেছে বিসিবি। শুরু হয়েছে অনুশীলনও। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে লঙ্কানদের বাংলাদেশ সফরের পুরো সফর সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

১৬ মে বাংলাদেশ আসবে শ্রীলঙ্কা, এরপর তিনদিনের কোয়ারেন্টিন করবে তারা। ২১ মে বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের।

২৩ মে হবে প্রথম ওয়ানডে, ২৫ ও ২৮ মে এরপরের দুটি। আইসিসির বিশ্বকাপ সুপার লিগের অন্তর্গত এ তিনটি ম্যাচ।

এরই মাঝে এ সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ, যেখানে আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও। আইপিএলের কারণে এ দুজন আছেন ভারতে, সেটি স্থগিত হয়ে যাওয়ার পর বিশেষ ব্যবস্থায় দেশে ফিরতে পারেন তারা।

সম্প্রতি শ্রীলঙ্কা থেকে ২ টেস্টের সিরিজ খেলে ফিরেছে বাংলাদেশ, যেখানে তারা হেরেছে ১-০ ব্যবধানে। দেশে ফিরে টেস্ট স্কোয়াডের সদস্যরা আছেন হোম কোয়ারেন্টিনে। এছাড়া প্রাথমিক স্কোয়াডের বাকিরা মিরপুরে করছেন অনুশীলন। ঈদের আগে ৯ মে পর্যন্ত অনুশীলন করার কথা আছে তাদের।

এর আগে ২০১৯ সালে শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল দুই দল, শ্রীলঙ্কা সফরে গিয়ে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট-ওয়াশড হয়েছিল বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে বাংলাদেশকে সেবার নেতৃত্ব দিয়েছিলেন তামিম ইকবাল, এ সিরিজের আগে ওয়ানডেতে পূর্ণমেয়াদেই দায়িত্ব দেওয়া হয়েছে যাকে।

কোভিড-১৯ মহামারির বিরতির পর দেশের মাটিতে দ্বিতীয় আন্তর্জাতিক সিরিজ হবে এটি বাংলাদেশের, এর আগে ওয়ানডে ও টেস্ট খেলে গেছে ওয়েস্ট ইন্ডিজ। সে সিরিজের মতো এটিও হওয়ার কথা বায়ো-সিকিউর বলয়ে।

শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ২০২১ 

১ম ওয়ানডে, ২৩ মে, মিরপুর (দিবা-রাত্রি)
২য় ওয়ানডে, ২৫ মে, মিরপুর (দিবা-রাত্রি)
৩য় ওয়ানডে, ২৮ মে, মিরপুর (দিবা-রাত্রি)