বাংলালিংকের ‘ইলেকট্রনিক সিম রেজিস্ট্রেশন’ ব্যবস্থা চালু

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮ | আপডেট: ৩:০৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৮

বাংলালিংক সারা দেশে ইলেকট্রনিক ও কাগজবিহীন সিম রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এটি একটি বড় পদক্ষেপ।

মোবাইল ব্যবহারকারীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটাল করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে।

এই উদ্যোগের ফলে সিম রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় কোনো প্রকার কাগজ ব্যবহারের প্রয়োজন না হওয়ায় সম্পূর্ণ প্রক্রিয়া আরও সহজে ও দ্রুত সম্পন্ন করা সম্ভব হবে। এছাড়া গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তাও এর মাধ্যমে বৃদ্ধি পাবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, বাংলালিংক সরকারের ইলেকট্রনিক ও কাগজবিহীন সিম রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করার উদ্যোগকে স্বাগত জানায়। এই উদ্যোগ মোবাইল গ্রাহকদের রেজিস্ট্রেশন ব্যবস্থা আরও সহজ করবে ও গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, যেহেতু এই উদ্যোগের ফলে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে কাগজের ব্যবহার প্রয়োজন হবে না, সেহেতু এটি একটি দৃষ্টান্তমূলক পরিবেশবান্ধব উদ্যোগও বটে। আমরা বিশ্বাস করি, দেশের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এটি এক বিরাট অগ্রগতি।

এরিক অস বলেন, দেশের ডিজিটালাইজেশনকে ত্বরান্বিত করার লক্ষ্যে বাংলালিংক সরকারের বিশ্বস্ত অংশীদার হিসেবে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। শক্তিশালী ডিজিটাল অবকাঠানো নির্মাণে ভবিষ্যতেও অগ্রগামী ভূমিকা পালন করতে চায় বাংলালিংক।

-যুগান্তর।